ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

চারঘাট পৌরসভাকে প্রথম শ্রেণিতে উন্নীত করা হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৭
চারঘাট পৌরসভাকে প্রথম শ্রেণিতে উন্নীত করা হবে পৌরসভার উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করছেন শাহরিয়ার আলম

রাজশাহী: আগামী ৬ মাসের মধ্যে চারঘাট পৌরসভাকে প্রথম শ্রেণিতে উন্নীত করা হবে জানিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বর্তমান সরকার সুষম বণ্টনের মাধ্যমে এলাকার উন্নয়ন করে যাচ্ছে। কে আওয়ামী লীগের মেয়র আর কে বিএনপি বা অন্য দলের মেয়র সেদিকে লক্ষ্য না দিয়ে বর্তমান সরকার জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে। যার প্রমাণ চারঘাট পৌরসভা।

তিনি বলেন, বর্তমান সরকারের সময় চারঘাট পৌরসভায় যে পরিমাণ উন্নয়ন হয়েছে তা পৌরবাসী জানেন। রাস্তাঘাট, মসজিদ, মাদ্রাসা সবখানেই লেগেছে আওয়ামী লীগের উন্নয়নের ছোঁয়া।

 

রোববার (০১ অক্টোবর) বিকেলে রাজশাহীর চারঘাট পৌরসভা কর্তৃক পৌরসভা চত্বরে আয়োজিত পৌরসভার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনের নাম ফলক উন্মোচন শেষে সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার এডিবি ও ওএফআইডি তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নীতকরণ প্রকল্পের মাধ্যমে প্রায় ১৭ কোটি টাকার বরাদ্দ দিয়ে চারঘাট চারঘাট পৌরবাসীর ভাগ্য উন্নয়নে কাজ সৃষ্টি করেছে। গৃহীত প্রকল্পের মাধ্যমে কাজগুলো যাতে সুষ্ঠুভাবে শেষ হয় সেদিকে সকলকে নজর রাখতে হবে।  

চারঘাট পৌর মেয়র পৌর বিএনপির সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম বিকুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সুধি সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আলহাজ ফকরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি সাজ্জাদ হোসেন, সাধারণ সম্পাদক একরামুল হক, যুবলীগের সভাপতি কাজী মাহমুদুল হাসান মামুন, ছাত্রলীগের সভাপতি আল মামুন প্রমুখ।

এর আগে একটি বাড়ি, একটি খামার প্রকল্প ও পল্লী সমবায় ব্যাংকের নতুন ভবনের ফলক উন্মোচন শেষে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শাহরিয়ার আলম এমপি বলেন, টাকা ধার দেওয়ার নামে কেউ প্রতারণা করে জালিয়াতির আশ্রয় নিলে তাদের চিহ্নিত করে আইন প্রয়োগকারী সংস্থার কাছে তথ্য দিন।

গরিব অসহায়ত্বের সুযোগ নিয়ে চেক জালিয়াতির চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য আইন প্রয়োগকারী সংস্থার প্রতি আহ্বান জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৭
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।