ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

পুঠিয়ায় ক্লিনিক সিলগালা, জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৭
পুঠিয়ায় ক্লিনিক সিলগালা, জরিমানা পুঠিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা

রাজশাহী: রাজশাহীর পুঠিয়ার বানেশ্বরে ‘গ্রিন লাইফ’ নামের একটি ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে চার লাখ টাকা জরিমানা করেছে। এ সময় জরিমানার টাকা পরিশোধ করতে না পারায় ক্লিনিকটি সিলগালা করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (০৩ অক্টোবর) দুপুর ৩টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান এ অভিযান পরিচালনা করেন।  

এ বিষয়ে মোহাম্মদ আনিসুর রহমান বাংলানিজকে বলেন, দুপুরে র‌্যাবের সহযোগিতায় পুঠিয়ার বানেশ্বর বাজারে অবস্থিত গ্রিন লাইফ ক্লিনিকে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় ক্লিনিক পরিচালনায় বিভিন্ন অনিয়ম পাওয়ায় চার লাখ টাকা জরিমানা করা হয়। কিন্তু কর্তৃপক্ষ জরিমানার টাকা পরিশোধে ব্যর্থ হলে ক্লিনিকটি সিলগালা করে দেওয়া হয়। পরে আরও দু’টি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়েছে।

তিনি বলেন, ওই ক্লিনিকটিতে অপারেশন করার মতো পর্যাপ্ত যন্ত্রাংশ, অভিজ্ঞ ডাক্তার ও নার্স ছিলোনা। এছাড়া ক্নিনিকের পরিবেশ নোংরা এবং অস্বাস্থ্যকর। যে কারণে ক্লিনিক কর্তপক্ষকে জরিমানা করা হয়েছে।

পরে পুঠিয়ার বানেশ্বর বাজারে অবস্থিত মডার্ন কসমেটিকস অ্যান্ড হারবাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের আরেকটি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। সেখানে মেয়াদউত্তীর্ণ ক্যামিকেল ব্যবহার, ওজনে কম দেওয়া, মেয়াদউত্তীর্ণ পণ্য বাজারজাতসহ বেশ কয়েকটি অনিয়ম ও অব্যবস্থাপনার কারণে দুই লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া ম্যাডোনা স্পেশাল কেয়ার নামের একটি প্রতিষ্ঠানে গেলে সেখানে কাউকে পাওয়া যায়নি বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৭
এসএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।