ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে প্রথম ফ্লাইওভার নির্মাণের প্রক্রিয়া চলমান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৭
রাজশাহীতে প্রথম ফ্লাইওভার নির্মাণের প্রক্রিয়া চলমান রাসিকের ১৫তম সাধারণ সভা; ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী মহানগরে সড়ক সংযোগ সম্প্রসারণ প্রকল্পের আওতায় ২৮০ মিটার দীর্ঘ প্রথম ফ্লাইওভার নির্মাণের প্রক্রিয়া এগিয়ে চলেছে। একই সঙ্গে পিছিয়ে পড়া ওয়ার্ডগুলোর উন্নয়নেও হাতে নেওয়া হয়েছে বিভিন্ন পরিকল্পনা। পর্যায়ক্রমে সকল ওয়ার্ডের উন্নয়নকাজ বাস্তবায়ন করা হবে।

রাজশাহী সিটি করপোরেশনের বর্তমান পরিষদের ১৫তম সাধারণ সভায় সভাপতির বক্তব্য রাখতে গিয়ে একথা জানিয়েছেন সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। বুধবার (০৪ অক্টোবর) বিকেলে নগরভবনের সম্মেলনকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

মেয়র বলেন, সড়ক সংযোগ সম্প্রসারণ প্রকল্পের আওতায় রাজশাহী মহানগরে ফ্লাইওভারসহ সাড়ে সাত কিলোমিটার দীর্ঘ সড়ক নির্মাণের কাজ শুরুর পর তা এখন দ্রুত গতিতে এগিয়ে চলেছে।

রাজশাহী-নওগাঁ মহাসড়কের আলিফ লাম মিম ভাটা থেকে পূর্বে মেহেরচণ্ডি মোহনপুর হয়ে নাটোর রোডের রাজশাহী ফল গবেষণাকেন্দ্র পর্যন্ত যাবে এ সড়ক।

সড়কের ফল গবেষণাকেন্দ্র পয়েন্টে নির্মাণ করা হবে ২৮০ মিটার দীর্ঘ একটি ফ্লাইওভার। রাজশাহীতে এটিই হবে প্রথম ফ্লাইওভার। ফ্লাইওভারটির নির্মাণ-ব্যয় ধরা হয়েছে ২৯ কোটি টাকা। শহরের পূর্ব ও পশ্চিম অংশকে সংযুক্ত করতে প্রকল্পটির বাস্তবায়ন করছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)।

সভাপতির বক্তব্যে মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, জনগণের সেবামূলক প্রতিষ্ঠান রাজশাহী সিটি করপোরেশন। এ প্রতিষ্ঠান এরই মধ্যে গোটা দেশের জন্য একটি মডেল প্রতিষ্ঠানে রূপ নিয়েছে।

সভায় ভূমিকম্প মোকাবেলায় করণীয় নির্ধারণ, জন্ম নিবন্ধন বিষয়ে সচেতনতা সৃষ্টিতে করণীয় নির্ধারণ, ঝুঁকিপূর্ণ ভবনসমূহ চিহ্নিতকরণ, শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান চিড়িয়াখানাকে দৃষ্টিনন্দন রূপ দেওয়া, আগামীতে প্রতিবন্ধী ব্যক্তিদের হুইল চেয়ার বিতরণ ও সাদা ছড়ি প্রদানসহ বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।

এ সময় রেশমপল্লী, আরডিএ, বিজিবি সংলগ্ন বিনোদপুর, বিলসিমলাসহ সিটি করপোরেশনের নির্মিত মার্কেটসমূহে দোকান বরাদ্দের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশ প্রদান করেন মেয়র।

সাধারণ সভায় সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ ও ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারুল আমিন আযব, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টিটো, প্যানেল মেয়র-৩ ও ৯ নং সংরক্ষিত আসনের কাউন্সিলর নূরুন্নাহার বেগম, রাসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিব খন্দকার মো. মাহাবুবুর রহমান, প্রধান প্রকৌশলী মোঃ আশরাফুল হকসহ রাসিকের সকল কাউন্সিলর, সকল বিভাগ ও শাখাপ্রধানগণ উপস্থিত ছিলেন।
বাংলাদেশ সময়:২১৫৫ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৭
এসএস/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।