ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

চারঘাটে হস্তশিল্প প্রকল্প পরিদর্শন সুইস রাষ্ট্রদূতের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৭
চারঘাটে হস্তশিল্প প্রকল্প পরিদর্শন সুইস রাষ্ট্রদূতের হস্তশিল্প প্রকল্প পরিদর্শন করছেন সুইস রাষ্ট্রদূত

রাজশাহী: রাজশাহীর  চারঘাটে হস্তশিল্প প্রকল্প পরিদর্শন করলেন সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত। বুধবার (১১ অক্টোবর) দুপুরে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেনি হলিস্টাইন চারঘাট উপজেলার হলিদাগাছি জাগির পাড়া গ্রামে 'সমষ্টি' নামের একটি সংগঠনের হস্তশিল্প  প্রকল্প পরিদর্শন করেন। কেয়ার বাংলাদেশের সহযোগিতায় রাজশাহী বরেন্দ্র উন্নয়ন সংস্থা এই সংগঠনটি পরিচালনা করছে।

পরিদর্শনকালে রাষ্টদূত রেনি হলিস্টাইন বলেন গ্রামের দরিদ্র জনগোষ্ঠীর অবহেলিত নারীদের আর্থ সামাজিক উন্নয়নে তাদের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা থাকবে। এ সময় তিনি স্থানীয় নারীদের তৈরি করা হস্তশিল্পের পোশাক দেখে সন্তোষ প্রকাশ করেন।

এছাড়া এখানকার তৈরি পোশাকগুলোর চাহিদা যেন দেশে এবং দেশের বাইরে আরও বাড়ে সে চেষ্টা করবেন বলে জানান রাষ্ট্রদূত।

হস্তশিল্প প্রকল্প পরিদর্শনকালে রাষ্ট্রদূতের সাথে ছিলেন তার স্ত্রী কর্নেলিয়া, সুইজারল্যান্ড দূতাবাসের প্রোগ্রাম ম্যানেজার সোহেল ইবনে আলী, কেয়ার বাংলাদেশের পরিচালক আনোয়ারুল হক, কেয়ার বাংলাদেশ  রাজশাহীর রিজিওনাল প্রোগ্রাম ম্যানেজার ড. ইমরান হাসান , বরেন্দ্র উন্নয়ন সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা আকতার হোসেন, কেয়ার বাংলাদেশের 'সমষ্টি' প্রকল্পের টিম লিডার গিয়াস উদ্দিন, বরেন্দ্র উন্নয়ন সংস্থার প্রজেক্ট অফিসার কানিজ কাবির ,ও সমষ্টির ফিল্ড ফ্যাসিলিটেটর শিরিনা আকতার।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৭
এসএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।