ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

১২ বছর পর বাঘা পৌর নির্বাচন ২৮ ডিসেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
১২ বছর পর বাঘা পৌর নির্বাচন ২৮ ডিসেম্বর

রাজশাহী: প্রায় ১২ বছর পর আগামী ২৮ ডিসেম্বর রাজশাহীর বাঘা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে । এর আগে সর্বশেষ ২০০৬ সালের ২৯ মার্চ অনুষ্ঠিত হয়েছেলো। ২০১১ সালের ৩ মে মেয়াদ শেষ হয়েছে।

আর তাই প্রায় একযোগ পর পৌর নির্বাচনের তফশিল ঘোষণা হওয়ায় প্রার্থী ও ভোটারদের মধ্যে উদ্দীপনা দেখা দিয়েছে। পৌরসভার মোট ভোটার সংখ্যা ২১ হাজার ৫২৫ জন।

তাই ভোট গ্রহণ করার লক্ষ্যে উপজেলা নির্বাচন অফিস প্রস্তুতি শুরু করেছে।  

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) রাজশাহীর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটারিং কর্মকর্তা মুজিবুল আলম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব ফরাদ আহম্মদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনটি অতি সম্প্রতি হাতে পান। এরপর নির্বাচন অনুষ্ঠানের জন্য এক বিজ্ঞপ্তির মাধ্য গত মঙ্গলবার (১৪ নভেম্বর) তফসিল ঘোষণা করেন।

এক প্রশ্নে উত্তরে রিটারিং কর্মকর্তা বলেন, সীমানা সংক্রান্ত জটিলতার কারণে এতদিন বাঘা পৌরসভার নির্বাচন দেওয়া সম্ভব হয়নি। তবে সব আইনি জটিলতার অবসান শেষে তফসিল ঘোষণা করা হয়েছে।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ২৭ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২৮ ও ২৯ নভেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ৬ ডিসেম্বর এবং আগামী ২৮ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে বলেও জানান রিটারিং কর্মকর্তা মুজিবুল আলম।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
এসএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।