ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে বাস উল্টে খাদে, নিহত বেড়ে ৩

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
রাজশাহীতে বাস উল্টে খাদে, নিহত বেড়ে ৩

রাজশাহী: রাজশাহীতে বাস উল্টে খাদে পড়ার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩ জনে দাঁড়িয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (১৭ নভেম্বর) সন্ধ্যায় খোরশেদ আলম (৪০) নামের আরও এক বাসযাত্রীর মৃত্যু হয়।

তিনি রাজশাহীর মোহনপুর উপজেলার সাধুপাড়া গ্রামের আরজেদ খানের ছেলে।  

এর আগে রাজশাহীতে খড়িবোঝাই ভটভটিকে ওভারটেক করতে গিয়ে যাত্রীবাহী বাসের (ঢাকা মেট্রো-জ-০৪-০৬৬৩) ধাক্কায় মোটরসাইকেল আরোহী স্বামী-স্ত্রীর মৃত্যু হয়।

দুপুর পৌনে ৩টার দিকে ওই দুর্ঘটনায় যাত্রীবাহী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পুকুরে উল্টে যায়। এতে ৩০ বাস যাত্রী আহত হন।  

স্থানীয়রা জানান, নওগাঁ থেকে রাজশাহীগামী একটি বাস রাজশাহী মহানগরীর উপকণ্ঠে বায়া উত্তরা হিমাগারের সামনে একটি খড়িবোঝাই ভটভটিকে ওভারটেক করতে যায়। ওই সময় বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলকে ধাক্কা দিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পুকুরে উল্টে যায়।  

এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী স্বামী-স্ত্রী মারা যায়। নিহত একজনের নাম শহিদুল ইসলাম (৩৫)। তবে তার স্ত্রীর নাম জানা যায়নি। এছাড়াও মোটরসাইকেলে থাকা তাদের ৭ বছরের মেয়ে গুরুতর আহত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন।

দুর্ঘটনায় আহত বাসযাত্রীদেরও রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

রাজশাহীর শাহ মখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমান জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। নিহতদের মরদেহ রামেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আহতদের উদ্ধার করে রামেক হাসপাতালে নেওয়া হয়েছে।  

দুর্ঘটনার পর বায়া কলেজ শিক্ষক আব্দুল হান্নান জানান, দুর্ঘটনাকবলিত বাসটি রাজশাহী থেকে নওগাঁর দিকে যাচ্ছিলো। পথে বায়া এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি বামপাশে খাদে পড়ে যায়। ঘটনার পরপরই স্থানীয়রা ছুটে এসে বাসটি উদ্ধারে কাজ শুরু করেন। পরে ফায়ার সার্ভিস ও পুলিশে খবর দেওয়া হলে বাস থেকে যাত্রীদের উদ্ধার তৎপরতা শুরু হয়।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।