ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

৭ দফা দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
৭ দফা দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন অপহৃত ছাত্রীকে উদ্ধারসহ ৭ দফা দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে অপহৃত বাংলা বিভাগের ছাত্রীকে দ্রুত উদ্ধারসহ ৭ দফা দাবিতে মানববন্ধন করেছেন  বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এদিকে ওই ছাত্রীর প্রাক্তন শশুরকে আটক করে তাকে নিয়ে উদ্ধার অভিযান পরিচালনা করছে পুলিশ।

শনিবার (১৮ নভেম্বর) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সমানে এ মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

এসময় তারা শনিবার দুপুরের মধ্যে অপহৃত ছাত্রীকে উদ্ধারের জন্য প্রশাসনকে আল্টিমেটাম দেন। দাবি পূরণ না হলে কঠোর কর্মসূচির ঘোষণা করা হবে বলে জানান তারা।

শিক্ষার্থীদের অন্য দাবিগুলো হলো-ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা, ছাত্রী হলগুলোর সামনে পুলিশের চেকপোস্ট বসানো, সব হলের গেটে এবং ক্যাম্পাসে সিসি টিভি ক্যামেরা স্থাপন করা, ছাত্রী হলের সান্ধ্য আইন বাতিল করা, সব হলে অভিভাবক প্রবেশের অনুমতি দেয়া এবং বিশ্ববিদ্যালয়ের বিভাগগুলোকে বিভিন্ন ক্ষেত্রে শিক্ষার্থীদের সুবিধা-অসুবিধার বিষয়টি বিবেচনা করা।

এর আগে সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের তাপসী রাবেয়া হল থেকে ছাত্রীরা বের হতে চাইলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বাধার মুখে পড়েন।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা সেখানে আসেন। তিনি ছাত্রীদের বলেন, ওই ছাত্রীর অবস্থান জানা গেছে। খুব তাড়াতাড়ি তাকে ফিরিয়ে আনা সম্ভব হবে। আমরা বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখছি।

পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান তাপসী রাবেয়া হলে প্রবেশ করেন। অপহৃত ওই ছাত্রীকে দ্রুত ফেরাত আনার আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের আন্দোলন থেকে বিরত থাকতে পরামর্শ দেন। একপর্যায়ে বেলা পৌনে ১১টার দিকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে ৫০-৬০ জন নেতাকর্মী ওই হলের সামনে আসেন।

পরে ওই হলের গেটে ধাক্কাধাক্কি ও স্লোগান দিতে থাকলে ছাত্রীদের বের হতে দেন প্রক্টর। সেখান প্রায় দুইশত ছাত্রী বের হয়ে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে মানববন্ধনে মিলিত হয়।

শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের তাপসী রায়েরা হলের সামনে থেকে বাংলা বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রীকে ‘অপহরণ’ করা হয়। ওই ছাত্রীর প্রাক্তন স্বামী সোহেল রানা ও তার সহযোগীরা মাইক্রোবাসে করে তাকে তুলে নিয়ে যায়।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান বাংলানিউজকে বলেন, নওগাঁর পত্নীতলার নিজ বাড়ি থেকে ওই ছাত্রীর প্রাক্তন শশুরকে আটক করা হয়েছে। তাকে নিয়ে অপহৃতকে উদ্ধারে পুলিশ সদস্যরা অভিযান চালাচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ১৮ নভেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।