ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে মুক্তিযোদ্ধাদের নিয়ে বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
রাজশাহীতে মুক্তিযোদ্ধাদের নিয়ে বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা শোভাযাত্রা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: স্বাধীনতার ৪৬ বছর উপলক্ষে মুক্তিযোদ্ধাদের নিয়ে রাজশাহীতে বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসনের উদ্যোগে শুক্রবার (১৫ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে মহানগরীর ভদ্রা স্মৃতি অম্লান চত্বর থেকে বিশাল এ শোভাযাত্রাটি বের করা হয়।

বিজয় শোভাযাত্রাটি ভদ্রার স্মৃতি অম্লান থেকে স্বচ্ছ টাওয়ার হয়ে রেলস্টেশন, শহীদ কামারুজ্জামান চত্বর, সাহেব বাজার জিরোপয়েন্ট, সোনাদীঘির মোড়, সদর হাসপাতালের মোড় ও কাশিয়াডাঙ্গা মোড় হয়ে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়।

মুক্তিযোদ্ধাদের নিয়ে বিজয় শোভাযাত্রায় নেতৃত্ব দেন রাজশাহী সংরক্ষিত আসনের সংসদ সদস্য বেগম আকতার জাহান, সাবেক প্রতিমন্ত্রী জিনাতুন নেছা তালুকদার, বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান, জেলা প্রশাসক মো. হেলাল মাহমুদ শরীফ, রাজশাহীর সাবেক ডেপুটি মেয়র আবদুল হাদি, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সাইদুর রহমান।

এছাড়া রাজশাহীর স্থানীয় মুক্তিযোদ্ধা ও জেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারিরা এতে অংশ নেন।

এদিকে, মহান বিজয় দিবস উপলক্ষে সকাল থেকে রাজশাহী শিশু একাডেমিতে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, দেশাত্মবোধক গান ও কবিতা আবৃত্তি চলছে।

রাজশাহী ইসলামিক ফাউন্ডেশনে আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ইসলামী গান, কবিতা আবৃত্তি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হচ্ছে। পাশাপাশি জেলা শিল্পকলা একাডেমিতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।