ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভোগান্তি কমেনি পাটুরিয়া ফেরিঘাট এলাকায়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
ভোগান্তি কমেনি পাটুরিয়া ফেরিঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় পণ্যবাহী ট্রাক

পাটুরিয়া ফেরিঘাট এলাকা থেকে: ঘন কুয়াশার কারণে ১২ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকার কারণে ভোগান্তি বাড়ছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায়। যাত্রীবাহী যানবাহনের দীর্ঘ লাইনে চরম ভোগান্তি পোহাচ্ছেন সাধারণ যাত্রী ও যানবাহন শ্রমিকরা।

যাত্রীবাহী পরিবহন ও ছোট গাড়িগুলো অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করার কারণে বেশি ভোগান্তি পোহাচ্ছেন পণ্যবাহী ট্রাক চালকরা। অপরদিকে ঢাকা-আরিচা মহাসড়কে লোকাল বাসের সংখ্যা কমে যাওয়ার কারণে ঢাকামুখী সাধারণ যাত্রীরাও পড়েছেন চরম ভোগান্তিতে।

শুক্রবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় সরেজমিনে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দেখা যায়, আটকে থাকা পণ্যবাহী ট্রাকগুলোর বেশ কয়েকটি লাইন। মহাসড়কের বিভিন্ন পয়েন্টে আটকে রাখা হয়েছে পণ্যবাহী ট্রাকগুলোকে। তবে জরুরি পণ্যবাহী ট্রাকগুলো পারাপার করা হচ্ছে।  

ঢাকা-আরিচা মহাসড়কের টেপরা বাসস্ট্যান্ড থেকে পাটুরিয়ামুখী ছোট গাড়িগুলোকে পৃথক রাস্তা দিয়ে ফেরিঘাট এলাকায় যাওয়ার ব্যবস্থা করা হয়েছে। পাটুরিয়া ফেরিঘাট এলাকার প্রায় ছয় কিলোমিটার আগেই লোকাল বাসগুলো থেকে যাত্রীদের নামিয়ে দেওয়ার কারণে বেশি ভোগান্তি পোহাচ্ছেন ওইসব বাসের যাত্রীরা। প্রায় ছয় কিলোমিটার এলাকা পায়ে হেঁটে ফেরি বা লঞ্চে করে নৌরুট পারাপার হচ্ছেন লোকাল বাসের সাধারণ যাত্রীরা।

রয়েছে যাত্রীবাহী বাসের দীর্ঘ লাইন

সময় বাড়ার সঙ্গে সঙ্গে ভোগান্তিও বাড়ছে পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। দীর্ঘ পথ পায়ে হেঁটে সবচেয়ে বেশি ভোগান্তি পোহাচ্ছেন শিশু, বৃদ্ধ ও নারী যাত্রীরা।  

পাটুরিয়া ফেরিঘাট এলাকার ট্রাফিক ইন্সপেক্টর আনোয়ার হোসেন জানান, নৌরুট পারের অপেক্ষায় পাটুরিয়া ফেরিঘাট এলাকার জিরো পয়েন্ট থেকে প্রায় তিন কিলোমিটার এলাকা পর্যন্ত যাত্রীবাহী বাসের লাইন রয়েছে। ক্রমেই লাইন আরও বাড়ছে। যানজট এড়াতে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় লোকাল বাস চলাচল বন্ধ রয়েছে। জরুরি পণ্যবাহী ট্রাক ছাড়া অন্য ট্রাকগুলো মহাসড়কের বিভিন্ন পয়েন্টে আটকে রাখা হয়েছে।

পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক সালাউদ্দিন হোসেন বাংলানিউজকে জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৭টি ফেরি চলাচল করছে। তবে দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকার কারণে ভোগান্তি হচ্ছে।

নাম প্রকাশ না শর্তে হাইওয়ে পুলিশের এক কর্মকর্তা জানান, পাটুরিয়া ফেরিঘাট এলাকা থেকে উথূলী ইন্টারসেকশন পর্যন্ত দুই লেন দিয়ে পাটুরিয়া ও ঢাকামুখী যানবাহনগুলো চলাচলের ব্যবস্থা করা হয়েছে। তবে এর মধ্যে ভিআইপি যানবাহনগুলো পারাপার করার কারণে মাঝে মধ্যে এক লেন আটকে ভিআইপি পারাপারের ব্যবস্থা করায় যানজট আরও বেড়ে যায় বলেও মন্তব্য করেন তিনি।

পাটুরিয়া-দৌলতদিয়ায় অচলাবস্থা, দীর্ঘ লাইনে ৯শ’ গাড়ি

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।