ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিলেটে গোয়ালিছড়া উদ্ধারে নেমেছে সিসিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
সিলেটে গোয়ালিছড়া উদ্ধারে নেমেছে সিসিক অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: প্রভাবশালীদের দখলে থাকা নগরের পানি নিষ্কাশনের অন্যতম স্থান গোয়ালিছড়া খাল উদ্ধারে নেমেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

গোয়ালিছড়া ছড়া দখল করে স্থাপনা তৈরি করেছিলেন প্রভাবশালীরা। শুক্রবার (২৯ ডিসেম্বর) নগরের ছড়ারপাড় এলাকায় গোয়ালিছড়ার ওপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

সিসিক সূত্রে জানা গেছে, নগরীর ছড়ারপাড় এলাকায় বাসিন্দা হাবিবুর রহমান মজলাইসহ কয়েকজন প্রভাবশালী গোয়ালিছড়ার ওপর স্থাপনা নির্মাণ করে ভোগদখল করে আসছিলেন। এর ফলে চালিবন্দর, কাষ্টঘর ও ছড়ারপাড়সহ আশপাশ এলাকার লোকজনকে বর্ষা মৌসুমে জলাবদ্ধতায় নাকাল হতে হতো।

তাই নগরবাসীকে জলাবদ্ধতার অভিশাপ থেকে মুক্তি দিতে সিসিক’র চলমান অভিযানের অংশ হিসেবে শুক্রবার ছড়ারপাড় এলাকায় গোয়ালিছড়া খালের ওপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালানো হয়েছে।

অভিযানকালে ছড়ার ওপর থেকে সিটি করপোরেশনের কর্মচারী ওয়াসিমের একটি কাচা দোকান ও স্থানীয় বাসিন্দা হাবিবুর রহমান মজলাইয়ের একটি দোকান উচ্ছেদ করা হয়।  

এছাড়া স্বেচ্ছায় হাবিবুর রহমানের বাসা সরিয়ে নেওয়া না হলে পরবর্তীতে উচ্ছেদ করা হবে বলে জানিয়েছে সিসিক কর্তৃপক্ষ।

আরিফুল হক চৌধুরী জানান, পর্যায়ক্রমে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে নগরীর সব ছড়া-খাল উদ্ধার করা হবে। এসময় নগরীকে জলাবদ্ধতামুক্ত করতে নগরবাসীর সহযোগিতা কামনা করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
এনইউ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।