ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

কোনো ধর্মই জঙ্গিবাদ সমর্থন করে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
কোনো ধর্মই জঙ্গিবাদ সমর্থন করে না বক্তব্য রাখছেন মনিরুল ইসলাম

ব্রাহ্মণবাড়িয়া: পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেছেন, বাংলাদেশকে পাকিস্তান বা আফগানিস্তান বানানোই জঙ্গিগোষ্ঠীর উদ্দেশ্য। এজন্য জঙ্গিরা তরুণদের টার্গেট করেছে। কারণ, তারা জানে- যে কোনো আন্দোলন-সংগ্রামে তরুণরাই নেতৃত্বে থাকে।

শুক্রবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া শহরের ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে জেলা পুলিশের আয়োজনে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকবিরোধী এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মনিরুল ইসলাম বলেন, ধর্মের অপব্যাখ্যা দিয়ে জঙ্গিরা তরুণদের বিপথে পরিচালিত করছে।

কিন্তু কোনো ধর্মই জঙ্গিবাদ সমর্থন করে না। জঙ্গিবাদ হয়তো কিছু মানুষকে হত্যা করে, ক্ষতবিক্ষত করে। কিন্তু মাদক একটি জাতিকে তিলে-তিলে ধ্বংস করে দেয়। পুলিশের পক্ষে একা মাদক নির্মূল করা সম্ভব নয়। সামাজিক আন্দোলন গড়ে তুলে মাদকের মোকাবেলা করা সম্ভব।

ব্রাহ্মণবাড়িয়া সদর সাকের্লের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল কবিরের সঞ্চালনায় কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন- জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, পুলিশ সুপার মিজানুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবির, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এএসএম শফিকুল্লাহ্, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান তাসলিমা সুলতানা খানম নিশাত প্রমুখ।

কর্মশালায় শহরের নানা শ্রেণী-পেশার মানুষ ও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, ২৯ ডিসেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।