ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কবি সুলতানউল ইসলামের ২ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
কবি সুলতানউল ইসলামের ২ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন কবি সুলতানউল ইসলামের ২ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান

সাতক্ষীরা: সাতক্ষীরায় বর্ণাঢ্য আয়োজনে কবি সুলতানউল ইসলামের কাব্যগ্রন্থ ‘শেষ বিকেল’ ও ‘হৃদয়ের হৃদ মহলে’র মোড়ক উন্মোচন করা হয়েছে।

শনিবার (৩০ ডিসেম্বর) বেলা ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের হল রুমে উদীচী শিল্পী গোষ্ঠী সাতক্ষীরা জেলা সংসদের উদ্যোগে কবি সুলতানউল ইসলামের কাব্যগ্রন্থ দু’টির মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

স্থানীয় দৈনিক পত্রদূতের ভারপ্রাপ্ত সম্পাদক আবুল কালাম আজাদের সভাপতিত্বে কবি সুলতানউল ইসলামের কাব্যগ্রন্থ ‘শেষ বিকেল’ ও ‘হৃদয়ের হৃদ মহলে’ নিয়ে আলোচনা করেন সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল হামিদ, উদীচী সাতক্ষীরার সভাপতি শেখ সিদ্দিকুর রহমান, কবিতা পরিষদ সাতক্ষীরার সভাপতি মন্ময় মনির, কবি শাহজাহান সিরাজ, উন্নয়ন কর্মী মাধব দত্ত, আমিনুর রহমান, রাজনৈতিক ব্যক্তিত্ব ফাহিমুল হক কিসলু, সাংবাদিক এম কামরুজ্জামান প্রমুখ। এসময় কবি অনুভূতি ব্যক্ত করেন সুলতানউল ইসলাম।  

আলোচকরা বলেন, ব্যক্তি জীবনে প্রকৌশলী হলেও জীবনের শেষ প্রান্তে এসে কবি সুলতানউল ইসলাম সাহিত্য সাধনার মধ্য দিয়ে যে সৃষ্টি করেছেন তা অমর হয়ে থাকবে। ‘শেষ বিকেল’ ও ‘হৃদয়ের হৃদ মহলে’ সবার মন কাড়বে।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, ৩০ ডিসেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।