ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

হবিগঞ্জে গ্যাস লাইন ফেটে আগুন, সরবরাহ বন্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৮
হবিগঞ্জে গ্যাস লাইন ফেটে আগুন, সরবরাহ বন্ধ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হবিগঞ্জ: হবিগঞ্জ শহরে জালালাবাদ গ্যাসের প্রধান সঞ্চালন লাইনের ওপর ইন্টারনেট ক্যাবল স্থাপনের জন্য গর্ত করার সময় পাইপ ফেটে আগুন লেগে গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন শহরবাসী।

মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুরে শহরের পোদ্দার বাড়ি সিএনজি পাম্প সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, একটি ঠিকাদারী প্রতিষ্ঠান ফাইবার অপটিক্যাল ক্যাবল স্থাপনের জন্য রাস্তার পাশের মাটি খননের কাজ করছিল।

অসাবধানতাবশত গ্যাসের প্রধান সঞ্চালন লাইনে খনন যন্ত্রের আঘাতে পাইপ ফেটে যায়। এসময় গ্যাস বের হওয়ার সঙ্গে সঙ্গে সেখানে আগুন লেগে আতঙ্কের সৃষ্টি হয়।

খবর পেয়ে জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষ প্রধান সঞ্চালন বন্ধ করে দেয়। ফলে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় ওই এলাকা। কারণ ঘটনাস্থলের সঙ্গেই ছিল সিএনজি পাম্প। সেখানে অপেক্ষমান ছিল অসংখ্য গাড়ি।

ইন্ট্রাকো সিএনজি পাম্পের কর্মচারী মোফাজ্জল হোসেন বাংলানিউজকে জানান, তারা যখন কাজ করছিলেন হঠাৎ করে দেখতে পান ধাও ধাও করে আগুন জ্বলছে। তখন এলাকায় ভীতিকর পরিবেশ সৃষ্টি হয়।

গর্ত খননের কাজে নিয়োজিত শ্রমিক শাহীন মিয়া বাংলানিউজকে জানান, অসতর্কতার জন্য এ ঘটনা ঘটেছে।

একই কথা বলেছেন, ক্যাবল স্থাপনের কাজে নিয়োজিত আরএমজি কোম্পানির ট্রেসার মঞ্জুর হোসেন।

ইনফো সরকার পেইজ-৩ এর কাজ এটি।

জালালাবাদ গ্যাস কোম্পানির ডেপুটি ম্যানেজার মুরাদ হোসেন বাংলানিউজকে জানান, গ্যাস পাইপের মেরামত কাজ শেষে রাতে গ্যাস সরবরাহ চালু করা হবে।

জালালাবাদ গ্যাস কোম্পানির ম্যানেজার দেলোয়ার হোসেন জানান, শহরের গ্যাসের প্রধান সরবরাহ লাইনের ওপর খনন কাজ চলছে। অথচ তাদের কেউ অবগত করেনি। যে কোম্পানি কাজ করছে তাদের দায়িত্বহীনতার পরিচয় বহন করে। ওই কোম্পানির জন্য হবিগঞ্জ শহরবাসী চরম দুর্ভোগের স্বীকার হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।