ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

পরিমাপে কারচুপির দায়ে তিন ইটভাটাকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৮
পরিমাপে কারচুপির দায়ে তিন ইটভাটাকে জরিমানা অভিযান পরিচালনাকালে সহকারী পরিচালক হাসান-আল-মারুফ/ ছবি: বাংলানিউজ

রাজশাহী: ইটের পরিমাপে ও ইট তৈরির ফর্মাতে কারচুপির অভিযোগে রাজশাহীর পুঠিয়া উপজেলায় তিনটি ইটভাটাকে মোট তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পক্ষ থেকে অভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ বাংলানিউজকে জানান, নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে পুঠিয়া উপজেলার মেঘনা ব্রিকসকে ইটের পরিমাপে ও ইট তৈরির ফর্মাতে কারচুপির দায়ে এক লাখ টাকা এবং একই অপরাধে উপজেলার যমুনা ব্রিকসকে এক লাখ টাকা এবং মেসার্স এএসএস ব্রিকসকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

 

ইটের গায়ে উৎপাদনকারী প্রতিষ্ঠানের নাম লেখার জন্য একটি আদর্শ ফাঁকা জায়গা থাকার কথা। কিন্তু এ ইটভাটা গুলো সেই জায়গা অনেক বড় করে রাখছিল। এতে ক্রেতারা ইট কিনতে গিয়ে পরিমাণে কম পাচ্ছিলেন। এজন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইনানুযায়ী তাদের জরিমানা করা হয় বলেও জানান সহকারী পরিচালক হাসান-আল-মারুফ।  

এ সময় উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক অপূর্ব অধিকারীসহ পুলিশ সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৮
এসএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।