ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

আরটিজেএ’র সভাপতি অপু, সম্পাদক মেহেদী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৮
আরটিজেএ’র সভাপতি অপু, সম্পাদক মেহেদী আরটিজেএ’র নবনির্বাচিত কমিটি

রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (আরটিজেএ) দ্বি-বার্ষিকী নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের রাজশাহী ব্যুরো প্রধান আহসান হাবীব অপু। সাধারণ সম্পাদক হয়েছেন মোহনা টেলিভিশনের রাজশাহী প্রতিনিধি মেহেদী হাসান শ্যামল।

সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন সময় টেলিভিশনের ব্যুরো প্রধান হাবিবুর রহমান পাপ্পু এবং যুগ্ম-সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মাছরাঙা টেলিভিশনের স্টাফ রিপোর্টার গোলাম রাব্বানী। কোষাধ্যক্ষ পদে মাছরাঙা টেলিভিশনের ক্যামেরাম্যান মাহফুজুর রহমান রুবেল এবং দুটি সদস্য পদে সময় টেলিভিশনের রিপোর্টার রাকিবুল হাসান রাজিব ও চ্যানেল নাইনের ক্যমেরাম্যান রফিকুল ইসলাম নির্বাচিত হন।

শনিবার (২৭ জানুয়ারি) রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ হয়।  

ভোটগ্রহণ শেষে গণনার পর ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি প্রদীপ কুমার পান্ডে ও প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আবুল কালাম মুহাম্মদ আজাদ।

নির্বাচন কমিশনার প্রদীপ কুমার পান্ডে জানান, রাজশাহীতে টেলিভিশনে কর্মরত এ সংগঠনে ৩৭ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সাতটি পদের মধ্যে চারটি পদে ভোটগ্রহণ করা হয়। বাকি তিনটি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

নির্বাচন কমিশনার জানান, সভাপতি পদে বিজয়ী হন ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের আহসান হাবীব অপু। তার নিকটম প্রতিদ্বন্দ্বী ছিলেন যমুনা টেলিভিশনের শিবলী নোমান। সাধারণ সম্পাদক পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে বিজয়ী মোহনা টেলিভিশনের মেহেদী হাসান শ্যামল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন এসএ টিভির জিয়াউল গনি সেলিম।

রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের বর্তমান কমিটির সাধারণ সম্পাদক বদরুল হাসান লিটন জানান, আগামী ৩১ জানুয়ারি বর্তমান কমিটির মেয়াদ শেষ হবে। এর পরের দিন ১ ফেব্রুয়ারি নির্বাচিত নতুন কমিটি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করবে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৮
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।