ঢাকা, শনিবার, ১৯ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে উন্নয়ন মেলার সব প্রস্তুতি সম্পন্ন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৯ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৮
রাজশাহীতে উন্নয়ন মেলার সব প্রস্তুতি সম্পন্ন সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

রাজশাহী: সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম তুলে ধরতে রাজশাহীতে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু হচ্ছে আগামী বৃহস্পতিবার (০৪ অক্টোবর)। এ লক্ষ্যে এরই মধ্যে রাজশাহী কলেজ মাঠে মেলার সব প্রস্তুতি শেষ করেছে জেলা প্রশাসন।

মঙ্গলবার (০২ অক্টোবর) বিকেলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রাজশাহী জেলা প্রশাসক এস এম আব্দুল কাদের৷ জেলা প্রশাসকের সভা কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।  

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ৪ অক্টোবর সকাল ১০টায় রাজশাহী কলেজ মাঠে আনুষ্ঠানিকভাবে মেলা উদ্বোধন করা হবে।

এর আগে সকাল ৯ টায় মহানগরীর আলুপট্টি বঙ্গবন্ধু চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হবে। শোভাযাত্রাটি মহানগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাজশাহী কলেজে গিয়ে শেষ হবে।

মেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বর্তমান সরকারের মেয়াদে বাংলাদেশে যুগান্তকারী যেসব উন্নয়ন হয়েছে তা প্রদর্শন করা হবে।

বর্তমান সরকারের অর্থনৈতিক সামাজিক এবং এমডিজি অর্জন সংক্রান্ত উন্নয়নের গতিশীল ধারা সম্পর্কে সবাইকে অবহিত করার লক্ষ্যে ‘৪র্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮’ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

জেলা প্রশাসক এসএম. আব্দুল কাদের বলেন, প্রান্তিক জনগোষ্ঠি ও তরুণদের কাছে সরকারের  উন্নয়ন কার্যক্রম তুলে ধরতে এ মেলার আয়োজন করা হয়েছে। মেলায় ২০২১ এবং ২০৪১ সালের মধ্যে উন্নয়নের রূপকল্প বা উন্নত বাংলাদেশের প্রস্তাবনা সম্পর্কেও জনগণকে অবহিত করা হবে।  

উন্নয়ন মেলায় শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে সরকারের সফলতা বিষয়ক রিয়েলিটি শো প্রদর্শন করা হবে। এছাড়া মুক্তিযুদ্ধ ও সরকারের সফলতাকে উপজীব্য করে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।  

আগামী ৬ অক্টোবর  সন্ধ্যায় রাজশাহী কলেজ মাঠে আলোচনা সভা, বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৮
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।