ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের বিস্ময়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৮
বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের বিস্ময় অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, ছবি: বাংলানিউজ

রাজশাহী: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার বলেছেন, বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের বিস্ময়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের সার্বিক উন্নয়ন তরতর করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। তিনি দুঃখী ও মেহনতি মানুষের মুখে হাসি ফুটানোর লক্ষ্যেই নিরলস পরিশ্রম করছেন।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) বিকেলে রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুরে দুর্গাপূজার উৎপত্তিস্থলে দুর্গা প্রতিমা স্থাপন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা বলেন। এ সময় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন।

তাহেরপুরের রাজবাড়ীতে ১৪৮০ খ্রিস্টাব্দে প্রায় ৫৩৮ বছর আগে রাজা কংস নারায়ণ রায় বাহাদুর কর্তৃক দুর্গা প্রতিমা প্রতিষ্ঠিত হয়। তখনকার যুগে প্রায় নয় লাখ টাকা ব্যয়ে এ মন্দিরটি প্রতিষ্ঠা করা হয়। এবারের দুর্গাপূজা উপলক্ষে অষ্টধাতুর মূর্তিটি নির্মাণ করতে ব্যয় হয়েছে প্রায় ২৫ লাখ টাকা।

তিনি বলেন, এই বাগমারাকে এক সময় রক্তাক্ত জনপদে পরিণত করা হয়েছিল। আওয়ামী লীগ সরকার এ এলাকাকে শান্তির এলাকা হিসেবে পরিণত করেছে।  

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের ম্যাজিশিয়ান। এ ম্যাজিককে হারানো যাবে না। আগামী নির্বাচনে নৌকা মার্কাকে বিজয়ী করতে হবে। তবেই বাংলাদেশ উন্নত দেশে পরিণত করা সম্ভব হবে।

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) জেনারেল ম্যানেজার বাবর নিশিত কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) মো. নজরুল ইসলাম, বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জামিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সুমন দে, রাজশাহী জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি বীরেন্দ্রনাথ সরকার, সহ সভাপতি অনিল কুমার সরকার, সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জিসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
এসএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।