ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

পেশাদারিত্ব-মানবাধিকার বজায় রেখে দায়িত্ব পালন করতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৮
পেশাদারিত্ব-মানবাধিকার বজায় রেখে দায়িত্ব পালন করতে হবে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের হাতে পদক তুলে দেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

রাজশাহী: মুক্তিযুদ্ধের চেতনাকে হৃদয়ে ধারণ করে সর্বোচ্চ পেশাদারিত্ব প্রদর্শন ও মানবাধিকার বজায় রেখে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে অবিমত ব্যক্ত করেছেন বাংলাদেশ পুলিশ একাডেমির অধ্যক্ষ মোহাম্মদ নাজিবুর রহমান।

রোববার (০৪ নভেম্বর) সকাল ১০টার দিকে বাংলাদেশ পুলিশ একাডেমি রাজশাহীর সারদায় ১৬২তম ট্রেইনি রিক্রুট কনস্টেবল-২০১৮ ব্যাচের শিক্ষা সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অবিমত ব্যক্ত করেন।

অধ্যক্ষ মোহাম্মদ নাজিবুর রহমান বলেন, প্রশিক্ষণ লব্ধ জ্ঞানের মাধ্যমে নিরপেক্ষ, জনসম্পৃক্ত ও পেশাদার পুলিশি ভূমিকা পালন করতে হবে।

এ সময় মাঠ পর্যায়ে দক্ষতা ও সাহসিকতার সঙ্গে দৃঢ় নেতৃত্ব দানেরও আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, দীর্ঘ ৬ মাস অক্লান্ত পরিশ্রম করে আজ দায়িত্ব বুঝে নিয়ে নিজ নিজ কর্মস্থলে যোগদান করবে। তাই তোমরা সর্বাধিক নিজের দায়িত্ব সম্পর্কে সচেতন থেকে অতি গুরুত্ব সহকারে তোমাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করবে এ আমার বিশ্বাস।

এরআগে অভিবাদন গ্রহণ, কুচকাওয়াজ পরিদর্শন করেন অধ্যক্ষ মোহাম্মদ নাজিবুর রহমান। ৫৪৬ জন কনস্টেবল তাদের ছয়মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণ সফলতার সঙ্গে শেষ করেছে। সব বিষয়ে শ্রী সুজন চন্দ্র, মাসকেট্রি (ফায়ারিং) শাহারিয়ার হাসান, পিটিতে উজ্জল মিয়া, প্যারেডে রিপন হোসেন ও আইনে রাজু আহম্মেদ শ্রেষ্ঠত্ব অর্জন করেন। পরে তিনি বিভিন্ন ক্ষেত্রে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের হাতে পদক তুলে দেন।  

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি (কারিকুলাম) মাসুদ এ করিম, অতিরিক্ত ডিআইজি (ট্রেনিং) লোকমান হাকিম, পুলিশ সুপার (ট্রেনিং) আব্দুস সোবহান ও সহকারী পুলিশ সুপার সাহাবুদ্দিন।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৮
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।