ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

জানুয়ারিতে রাজশাহীকে পলিথিনমুক্ত ঘোষণার পরিকল্পনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৮
জানুয়ারিতে রাজশাহীকে পলিথিনমুক্ত ঘোষণার পরিকল্পনা ডাস্টবিন বিতরণ করছেন মেয়র লিটন-ছবি-বাংলানিউজ

রাজশাহী: মহানগরীর পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমের অংশ হিসেবে ডাস্টবিন বিতরণ করেছেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। শনিবার (১০ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে মহানগরীর লক্ষ্মীপুর মোড়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

রাসিকের পরিচ্ছন্ন বিভাগ এ অনুষ্ঠানের আয়োজন করে। ডাস্টবিন বিতরণের আগে লক্ষ্মীপুর মোড়ের বিভিন্ন ওষুধ দোকানি এবং ফুটপাতের ব্যবসায়ীদের ময়লা-আবর্জন ডাস্টবিনে সংরক্ষণের জন্য আহ্বান জানান।

ডাস্টবিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, আপনারা সবাই সহযোগিতা না করলে শহর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা সম্ভব নয়। এ ব্যাপারে সবাইকে সচেতন হতে হবে। সিটি করপোরেশনের পক্ষ থেকে প্রথম ধাপে ১২ হাজার ডাস্টবিন বিনামূল্যে ব্যবসায়ী ও দোকানদারদের বিতরণ করা হবে। আপনারা আপনাদের ময়লা-আবর্জনা নির্দিষ্ট ডাস্টবিনে সংরক্ষণ করবেন। সিটি করপোরেশনের কর্মীরা সেগুলো নিয়ে চলে যাবে।

লিটন আরও বলেন, আগামী বছরের জানুয়ারি মাসের শুরুতে রাজশাহীকে ময়লা-আবর্জনা ও পলিথিনমুক্ত শহর হিসেবে ঘোষণা করতে চাই। সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি, আমাদের কার্যক্রম এগিয়ে চলছে।

এসময় উপস্থিত ছিলেন-রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ রজব আলী, প্যানেল মেয়র-৩ তাহেরা বেগম মিলি এবং অন্য কাউন্সিলর, রাসিকের পরিচ্ছন্ন বিভাগের প্রধান কর্মকর্তা শেখ মো. মামুন ডলার, রাজশাহী চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মনিরুজ্জামান মনি, সহ-সভাপতির মাসুদুর রহমান রিংকু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৮
এসএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।