ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

দাঙ্গা ও জঙ্গি দমনে এবার বিশেষ টিম 'কিউআরটি'

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৮
দাঙ্গা ও জঙ্গি দমনে এবার বিশেষ টিম 'কিউআরটি' কুইক রেসপন্স টিম

রাজশাহী: দাঙ্গা ও জঙ্গি মোকাবিলায় এবার রাজশাহী জেলা পুলিশে যুক্ত হলো কুইক রেসপন্স টিম (কিউআরটি)৷ বিশেষ এ টিমের সদস্যরা এখন থেকে চ্যালেঞ্জিং পরিস্থিতি মোকাবিলা করবে। 

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর) আব্দুর রাজ্জাক রোববার (২৫ নভেম্বর) বিকেলে জানান, জেলা পুলিশের বিশেষ এ টিমের সদস্যরা জর্ডান ও ইটালিতে উচ্চতর প্রশিক্ষণ শেষে করেছে। তারা গত ২৪ নভেম্বর দেশে ফিরেছেন।

 

এটি রাজশাহী জেলা পুলিশের ১৩ সদস্যর একটি টিম৷ তারা দাঙ্গা, জঙ্গি দমন ও গ্রেফতারসহ যে কোনো পরিস্থিতি মোকাবিলা করতে সক্ষম। আজ থেকে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো রাজশাহী জেলা পুলিশের কিউআরটি টিম।

রাজশাহী পুলিশ সুপার (এসপি) মো. শহিদুল্লাহ জানান, কিউআরটি দলটি রাজশাহী জেলার যেকোনো থানা এলাকায় কাজ করতে পারবে। তারা কোনো বড় ধরনের দাঙ্গার সৃষ্টি হলে বা কোথাও জঙ্গি গ্রেফতারের প্রয়োজন হলে অথবা যেকোনো দুর্যোগ মোকাবিলায় সদা প্রস্তুত থাকবে।  

জর্ডান ও ইটালির প্রশিক্ষণ গ্রহণ শেষে দলটি রাজশাহী জেলার আইন-শৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন রাজশাহী পুলিশ সুপার মো. শহিদুল্লাহ।

এর আগে গত ২৫ অক্টোবর রাজশাহীতে জঙ্গি অভিযান মাঠে নামবে মহানগর পুলিশের ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি)। প্রশিক্ষণের পর মহানগর পুলিশের বিশেষায়িত এই টিম এখন পুরোপুরি প্রস্তুত। টিমটির প্রশিক্ষণও হয় জর্ডানে।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৮
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।