ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহী সিটির গণশৌচাগারের মান উন্নয়ন করা হবে: মেয়র লিটন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৮
রাজশাহী সিটির গণশৌচাগারের মান উন্নয়ন করা হবে: মেয়র লিটন সভায় রাজশাহীর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, মহানগরবাসীর সেবা নিশ্চিতে আরো ১০ থেকে ১৫টি নতুন গণশৌচাগার গড়ে তোলা হবে। একইসঙ্গে বর্তমানে যে ১৭টি গণশৌচাগার আছে, সেগুলোর মানও উন্নয়ন করা হবে।

মঙ্গলবার (২৭ নভেম্বর) বিকেলে নগর ভবনের মিনি কনফারেন্স রুমে মহানগরীর গণশৌচাগারের ইজারাদারদের সঙ্গে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, গণশৌচাগারের মান উন্নয়ন করা অত্যন্ত জরুরি।

কিন্তু এটি উপেক্ষিত। আমি প্রথম মেয়াদে দায়িত্ব পালনের সময় মহানগরীতে অনেকগুলো উন্নত মানের গণশৌচাগার গড়ে তুলেছিলাম। আগামীতে মোড়ে ১০ থেকে ১৫টি নতুন গণশৌচাগার গড়ে তুলতে চাই। একইসঙ্গে বর্তমানে যে গণশৌচাগারগুলো রয়েছে অগ্রাধিকার ভিত্তিতে সেগুলো সংস্কার করে মান উন্নয়ন করতে চাই। যেহেতু এটি খুবই গুরুত্বপূর্ণ নাগরিক সেবা, এটি কঠোরভাবে মনিটরিং করা হবে।

সভায় মহানগরীর গণশৌচাগারগুলোর চিত্রসহ সার্বিক অবস্থার প্রতিবেদন করতে সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ দেন ও একটি কমিটি গঠন করে দেন মেয়র খায়রুজ্জামান লিটন।

সভায় অংশ নেওয়া ইজারাদারেরা বলেন, জনগুরুত্বপূর্ণ সেবা আমরা দেই। অথচ অনেক উপেক্ষিত আমরা। আগে সমস্যা নিয়ে সিটি করপোরেশনের কর্মকর্তাদের কাছে এসেও সমাধান পাইনি। অথচ মেয়র মহোদয় আমাদের ডেকেছেন। সিটি করপোরেশনের ইতিহাসে কখনো গণশৌচাগারদের ইজারাদারদের নিয়ে এমন সভা হয়নি। এটি হলো প্রথম সভা, করলেন আমাদের মেয়র খায়রুজ্জামান লিটন।

সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মোমিনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, সচিব রেজাউল করিম, প্রধান প্রকৌশলী আশরাফুল হক।

উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার, ভারপ্রাপ্ত জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৮
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।