ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

মেয়র লিটনের পরিচ্ছন্নতা অভিযান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮
 মেয়র লিটনের পরিচ্ছন্নতা অভিযান পরিচ্ছন্নতা অভিযানে নেমেছেন মেয়র লিটন, ছবি: বাংলানিউজ

রাজশাহী: ফুটপাত দলখমুক্ত রাখতে ও পরিষ্কার-পরিচ্ছন্ন নগরী গড়ে তুলতে রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন নিজেই মাঠে অভিযান চালিয়েছেন।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) বেলা ১১টা থেকে দুপুর সোয়া একটা পর্যন্ত মেয়র মহানগরীর বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে দোকানদার ও ফুটপাতের ব্যবসায়ীদের সর্তক ও পরিষ্কার-পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতন করেন এবং তাদের মধ্যে তাৎক্ষণিকভাবে ডাস্টবিন বিতরণ করেন।

বেলা ১১টার দিকে নগরভবনের সামনে থেকে অভিযান শুরু করেন মেয়র লিটন।

এরপর মহানগরীর রেলগেট থেকে শহীদ কামারুজ্জামান চত্বর হয়ে অলকার মোড়, রাণীবাজার, সাহেব বাজার জিরোপয়েন্ট ঘুরে বাটার মোড়, নিউমাকের্টের সামন, গোরহাঙ্গা এলাকাসহ নগরভবনের সামনে দিয়ে দড়িখবরনা মোড় নিয়ে কাদিরগঞ্জ গ্রেটার রোড পর্যন্ত এলাকা ঘুরেন মেয়র লিটন।

এ সময় যাদের দোকানের সামনে ময়লা-আবর্জনা পাওয়া যায়, সেসব দোকানের ব্যবসায়ীদের সর্তক করেন এবং পরিষ্কার-পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতন করেন মেয়র লিটন।

আর যারা ফুটপাত পুরোটা দখল করে দোকান বসিয়েছেন, তাদের নাগরকিদের হাঁটার জন্যে ফুটপাত ছেড়ে দিয়ে দোকান বসাতে নির্দেশ দেন তিনি।

এছাড়া যত্রতত্র অটোরকিশাসহ অন্যান্য যানবাহন পার্কিং না করার জন্য চালকদের এবং বাড়ি মালিকদের নির্মাণসামগ্রী রাস্তার ওপরে না রাখার নির্দেশ দেন মেয়র। সেইসঙ্গে কিছুকিছু স্থানে নিজে দাঁড়িয়ে থেকে ময়লা-আবর্জনা অপসারণ করান তিনি। ব্যবসায়ীদের মাঝে প্রায় শতাধিক ডাস্টবিনও বিতরণ করেন এসময়।

পরে লিটন ব্যবসায়ীদের উদ্দেশে বলেন, নিজের দোকান যেমন ঝকঝকে রাখেন, তেমননি শহরকেও ঝকঝকে রাখতে হবে। যেখানে-সেখানে ময়লা-আবর্জনা ফেলা যাবে না। বিনামূল্যে ডাস্টবিন দেওয়া হচ্ছে, ডাস্টবিনে ময়লা-আবর্জন সংরক্ষণ করতে হবে। সিটি করপোরেশনের কর্মচারীরা এসে সেসব ময়লা-আবর্জনা নিয়ে যাবেন।

এ সময় উপস্থিত ছিলেন- সিটি করপোরেশনের প্যানেল মেয়র-২ ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী আশরাফুল হক, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মামুন ডলার, ভারপ্রাপ্ত জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমানসহ করপোরেশনের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারী।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮
এসএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।