ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

যাত্রা শুরু আরএমপি’র নবগঠিত ইউনিট ‘কিউআরটি’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৮
যাত্রা শুরু আরএমপি’র নবগঠিত ইউনিট ‘কিউআরটি’ আরএমপির কুইক রেসপন্স টিম, ছবি: বাংলানিউজ

রাজশাহী: আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) নবগঠিত ইউনিট কুইক রেসপন্স টিম (কিউআরটি)।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) বিকেলে আরএমপির সদর দফতর প্রাঙ্গণে নবগঠিত কিউআরটির কার্যক্রমের উদ্বোধন করেন আরএমপি কমিশনার একেএম হাফিজ আক্তার। পরে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু হয়।

এ সময় জানানো হয়, বৃহস্পতিবার থেকে রাজশাহী মহানগর এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখা, যেকোনো উদ্ভুত পরিস্থিতি সফলভাবে মোকাবেলা করা, দাঙ্গা দমনসহ যেকোনো সংকটময় মুহূর্তে দ্রুত সাড়া দেওয়ার লক্ষ্যে এ বিশেষ টিম গঠন করা হয়েছে। বর্তমানে বিশেষায়িত এ টিমের সদস্য সংখ্যা ১২ জন।

এর মধ্যে রয়েছে দুইজন উপ-পরিদর্শক (এসআই) একজন সার্জেন্ট, তিনজন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ও ছয়জন কনস্টেবল। এ টিমের তদারকি কর্মকর্তা হচ্ছেন- মহানগর গোয়েন্দা শাখা পুলিশের (ডিবি) উপ-কমিশনার (ডিসি) আবু আহাম্মদ আল মামুন। আর ইনচার্জ হিসেবে থাকবেন যথাক্রমে সহকারী উপ-কমিশনার (বোয়ালিয়া) আব্দুর রশিদ ও সহকারী ইনচার্জ হিসেবে থাকবেন এসি ডিবি ফজলুল করিম।

কার্যক্রম উদ্বোধনের সময় আরএমপি কমিশনার একেএম হাফিজ আক্তার বলেন, পুলিশি সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে, আধুনিক পুলিশিং ব্যবস্থা আরও গতিশীল করতে এ টিম কাজ করবে। পুলিশের অন্য ইউনিটের সঙ্গে সমন্বয় করে কিউআরটি টিম দ্রুততার সঙ্গে উদ্ভুত পরিস্থিতি নিয়ন্ত্রণ করবে।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।