ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

রাজশাহীর বস্তি এলাকায় অগ্নিনির্বাপন মহড়া 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৮
রাজশাহীর বস্তি এলাকায় অগ্নিনির্বাপন মহড়া  অগ্নিনির্বাপন মহড়া। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী মহানগরের বস্তি এলাকায় অগ্নিনির্বাপন মহড়া অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (৩০ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে মহানগরের ভদ্রা বস্তি এলাকায় এ মহড়া অনুষ্ঠিত হয়। সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এ মহড়ার আয়োজন করে।

 

এতে বিভিন্ন প্রকার অগ্নিকাণ্ড নির্বাপনের কৌশল দেখানো হয়। মহড়ায় নেতৃত্ব দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন শামীম। উপস্থিত ছিলেন সহকারী পরিচালক (সদর) আহসানুল কবির।

মহড়ায় দেখানো হয়, বাসা-বাড়িতে হঠাৎ করে গ্যাস সিলিন্ডারের আগুন লেগে গেলে তা কিভাবে চার পদ্ধতিতে নির্বাপন করা যায় ও ছোটখাটো তেলের আগুন নেভানো যায়।  

মহড়ায় অংশ নেওয়া ওই এলাকার আবুল হোসেন বলেন, আগুন নেভানোর কৌশল দেখে ও অংশ নিয়ে তার খুব উপকার হয়েছে। কিভাবে আগুন নেভাতে হয় তা শিখেছেন।  

মহড়ায় অংশ নেওয়া আরেকজন বস্তির বাসিন্দা রোজিনা বেগম বলেন, মহড়ায় অংশ নিয়ে তার সাহস বেড়েছে। তারা যখন বাড়িতে রান্না করেন তখন পুরুষ থাকে না। তাদের একা একা রান্না করতে হয়। এসময় যদি আগুন লাগে আর তা নেভানোর কৌশল তাদের জানা থাকলে খুব সহজেই তারা তা নেভাতে পারবেন।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৮
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।