ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অসমীয়া ভাষায় বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী প্রকাশ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৮
অসমীয়া ভাষায় বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী প্রকাশ অসমীয়া ভাষায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বইয়ের প্রকাশনা অনুষ্ঠান

ঢাকা: অসমীয়া ভাষায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা বই ‘অসমাপ্ত আত্মজীবনী’ প্রকাশ হয়েছে। ভারতের আসাম রাজ্যে এক অনুষ্ঠানে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

বুধবার (২৬ ডিসেম্বর) দিল্লির বাংলাদেশ হাইকমিশন থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) ভারতের আসামে গৌহাটি বইমেলায় অসমীয়া ভাষায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বইয়ের প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

অনুষ্ঠানে মেঘালয়ের গভর্নর তথাগত রায়, ভারতে নিযুক্ত বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার রকিবুল হক, আসাম সাহিত্য সভার প্রেসিডেন্ট ড.  প্রেমানন্দ রাজবংশী উপস্থিত ছিলেন।  

গভর্নর তথাগত রায় বলেন, বঙ্গবন্ধুর এই বইতে তার জীবনের সংগ্রাম ও বাঙালি জাতির স্বাধীনতার কথা উল্লেখ রয়েছে। বইটি ভারতীয় উপমহাদেশের ৫০-৭০ সালের একটি ঐতিহাসিক দলিল।  

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী অসমীয়া ভাষায় অনুবাদ করেছেন সৌমেন ভারতীয়া ও ড. জুরি শর্মা। এর আগে বইটি বাংলা ভাষা ছাড়াও ইংরেজি, হিন্দি, চীনা, জাপানি, ফরাসি, আরবি, তুর্কি ও স্প্যানিশ ভাষায় প্রকাশ হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৮
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।