ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফের নির্যাতনে বাংলাদেশির মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৪ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৯
ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফের নির্যাতনে বাংলাদেশির মৃত্যু

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ডাবরী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) নির্যাতনে মিজারুল ইসলাম (৩৮) নামে এক বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। 

মঙ্গলবার (১ জানুয়ারি) দুপুরে ওই সীমান্তের নাগর নদীর পশ্চিম পাড়ের কাঁটাতারের বাইরে ৩৬৭/২ এফ পিলার এলাকার বাংলাদেশ ভেতর থেকে তার মরদেহ উদ্ধার করে হরিপুর থানা পুলিশ।

নিহত মিজারুল ইসলাম হরিপুর উপজেলার মেদেনী সাগর গ্রামের আলী হোসেনের ছেলে।



হরিপুর উপজেলার গেদুরা ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিম জানান, নিহত মিজারুল একজন গরু ব্যবসায়ী। তিনি সোমবার রাতে কয়েকজন সহযোগী নিয়ে ভারতীয় গরু আনতে সীমান্ত অতিক্রমের চেষ্টা চালালে বিএসএফ তাকে ধরে ফেলে। পরে তাকে শারীরিকভাবে নির্যাতন করে হত্যার পর  কাঁটাতারের বেড়ার বাইরে বাংলাদেশ অভ্যন্তরে ফেলে দেয়। খবর পেয়ে মঙ্গলবার দুপুরে পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।  

হরিপুর থানর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তবে ৫০ বিজিবি অধিনায়ক লে. কর্নেল তুহিন মো. মাসুদ সীমান্ত থেকে মরদেহ উদ্ধারের কথা স্বীকার করলেও সেটা বর্ডার কিলিং নয় বলে দাবি করেছেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৯ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad