ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মালিবাগে শ্রমিক বিক্ষোভ: চালক আটক, যান চলাচল স্বাভাবিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৯ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৯
মালিবাগে শ্রমিক বিক্ষোভ: চালক আটক, যান চলাচল স্বাভাবিক .

ঢাকা: রাজধানীর মালিবাগে বাসচাপায় দুই পোশাক শ্রমিক নিহতের ঘটনায় সুপ্রভাত পরিবহনের চালক মোহাম্মদ জুনায়েদকে (২০) আটক করেছে পুলিশ। পাশাপাশি জব্দ করা হয়েছে বাসটিও।

মঙ্গলবার (১ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে মালিবাগ ডিআইটি রোডে একটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। তবে পুলিশ বলছে এই মুহূর্তে পরিস্থিতি স্বাভাবিক।

 

হাতিরঝিল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুল করিম বাংলানিউজকে বলেন, বর্তমানে মালিবাগের ডিআইটি রোডের উভয় পাশে যান চলাচল স্বাভাবিক রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।  

তিনি বলেন, যে বাসটিতে অগ্নিসংযোগ করা সেটিকেও দ্রুত সড়ক থেকে সরিয়ে নেওয়ার কাজ চলছে।  

এদিকে হাতিরঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) তাহমিনা আক্তার জানান, বাসচাপায় শ্রমিক নিহতের ঘটনায় জুনায়েদকে আসামি করে মামলা দায়ের প্রস্তুতি চলছে।

আমরা নিহতদের পরিবারের স্বজনদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। তারা বাদী হয়ে মামলা করলেই মামলা দায়ের করা হবে বলেও জানান এসআই তাহমিনা।

এর আগে দুপুরে সদরঘাট থেকে গাজীপুরগামী সুপ্রভাত পরিবহনের ওই বাস ডিআইটি সড়কে আবুল হোটেলের সামনে নাহিদ পারভীন পলি (১৯) ও মিম (১৩) নামে দুই শ্রমিককে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মিমের মৃত্যু হয়। উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে মৃত ঘোষণা করা হয় পলিকেও।

দু’জনে এমএইচ পোশাক কারখানায় শ্রমিক হিসেবে কাজ করতেন। পলি নীলফামারীর সৈয়দপুর উপজেলার মৃত ইজাজ আহম্মেদের মেয়ে। আর মিম বগুড়ার গাবতলীর উপজেলার সোনাই মিয়া সন্তান। দু’জনে মগবাজার পূর্ব নয়াটোলায় একটি রুমে ভাড়ায় থাকছিলেন।

** মালিবাগে বাসচাপায় কিশোরী-তরুণীর মৃত্যু
** মালিবাগে শ্রমিক বিক্ষোভ: বাসে অগ্নিসংযোগ

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৯
এসএইচএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।