ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তৃতীয় বছরে রেডিও ক্যাপিটাল, কেক কেটে উদযাপন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৯
তৃতীয় বছরে রেডিও ক্যাপিটাল, কেক কেটে উদযাপন কেক কেটে উদযাপন করা হচ্ছে রেডিও ক্যাপিটালের বর্ষপূর্তি/ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: দেশের জনপ্রিয় বেসরকারি রেডিও স্টেশন ‘রেডিও ক্যাপিটাল এফএম ৯৪.৮’ সাফল্যের সঙ্গে আরো এক বছর পার করে তৃতীয় বর্ষে পা রাখলো।

বর্ষপূর্তির দিন বুধবার (০২ জানুযারি) বেলা ১২টায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড ভবনে রেডিও ক্যাপিটালের অফিসে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।
 
বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও রেডিও ক্যাপিটালের সিইও নঈম নিজাম, দৈনিক কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, কালের কণ্ঠের নির্বাহী সম্পাদক মোস্তফ‍া কামাল এবং রেডিও ক্যাপিটালের কর্মীরা এসময় উপস্থিত ছিলেন।


 
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের (ইডব্লিউএমজিএল) ‍এ এফএম রেডিও ২০১৬ সালের এ দিনে (২ জানুয়ারি) যাত্রা শুরু করে।
 
গান ও ফান নির্ভর নানা আয়োজন দিয়ে সর্বস্তরের শ্রোতাদের কাছে এখন বেশ জনপ্রিয় রেডিও ক্যাপিটাল। প্রতিষ্ঠা বার্ষিকীকে কেন্দ্র করে নানা আয়োজনে সাজানো হয় অনুষ্ঠানের ধরণ। আর রেডিও ক্যাপিটাল আঙ্গিনায় শ্রোতা, বিজ্ঞাপনদাতা এবং শুভানুধ্যায়ীদের জন্য দিনব্যাপী থাকছে মিলন মেলা।
 
রেডিও ক্যাপিটালের সঙ্গে যুক্ত সবাইকে অভিনন্দন ও কর্মীদের সাফল্য কামনা করে ইমদাদুল হক মিলন বলেন, তাদের যত্নের ফলে আজকে রেডিও ক্যাপিটাল একটি বড় জায়গায় এসে দাঁড়িয়েছে। বসুন্ধরা গ্রুপের মিডিয়া প্রত্যেকটাই উন্নতির শিখরে পৌঁছেছে, জনপ্রিয়তার তুঙ্গ স্পর্শ করেছে। আমি নিশ্চিত রেডিও ক্যাপিটাল সেই জায়গায় পৌঁছাবে।
 
শুরুর দিন থেকে ‘হ্যাপি মুডে মিলন’ নামের অনুষ্ঠানে অংশ নিতেন উল্লেখ করে কথা সাহিত্যিক মিলন বলেন, আমি প্রতিদিনই কথা বলতাম। একবার মুক্তিযুদ্ধ নিয়ে কথা বলতে গিয়ে কাঁদছিলাম। সেই কান্নার ফলে এই রেডিওর জনপ্রিয়তা টের পেলাম যখন অবিরাম ফোন আসতে শুরু করলো। অনেক ভারাক্রান্ত হয়ে তারাও কথা বলছিলেন। বোঝা যাচ্ছিলো যে রেডিও ক্যাপিটালও অন্যান্য প্রতিষ্ঠানের মতো মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে।
 
তিনি বলেন, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর যে স্বপ্ন নিয়ে প্রতিষ্ঠানগুলো শুরু করেছিলেন আমরা সেই স্বপ্নের কাছে পৌঁছে দিতে চাই। রেডিও ক্যাপিটালকে এক নম্বর করবো, আজকের দিনে এটাই প্রতিজ্ঞা।
 
রেডিও ক্যাপিটালের সিইও নঈম নিজাম বলেন, রেডিও ক্যাপিটালকে আমরা একটি স্বপ্ন নিয়ে শুরু করেছিলাম। বসুন্ধরা গ্রুপ এবং ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান এবং ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর, তাদের একটা স্বপ্ন ছিল মিডিয়া গ্রুপকে ঘিরে। তাদের স্বপ্ন আমরা বাস্তবায়ন করতে সক্ষম হয়েছি। বসুন্ধরা গ্রুপ যা ধরে, যা বাস্তবায়ন করে সেটাতেই সাফল্য আসে। রেডিও ক্যাপিটাল এর বাইরে থাকার সুযোগ নেই। আমরা ঢাকা শহরে যাত্রা শুর করেছিলাম। আজকের দিনে ঘোষণা করতে চাই আমরা প্রত্যক বিভাগে স্টুডিও স্থাপন করবো এবং সেখান থেকে সারা দেশে সম্প্রচারিত হবে। রেডিও ক্যাপিটাল হবে দেশের সব চেয়ে বড় স্টেশন।  
 
প্রতিষ্ঠা বার্ষিকীতে রেডিও ক্যাপিটালের কর্মীদের অভিনন্দন জানিয়ে সিইও নঈম নিজাম বলেন, সবার আন্তরিক প্রচেষ্টায় আজকে দুই বছর অতিক্রম করে আমরা তৃতীয় বছরে পদার্পণ করতে যাচ্ছি।
রেডিও ক্যাপিটালের কর্মীদের সঙ্গে আমন্ত্রিত অতিথিরা/ছবি: রাজীন চৌধুরীশুরুর দিকের কথা স্মরণ করে তিনি বলেন, রেডিও ক্যাপিটাল আমাদের জন্য একটি চ্যালেঞ্জ ছিল। আমরা কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, বাংলানিউজটোয়েন্টিফোর.কম, ডেইলি সান, নিউজ টুয়েন্টিফোরের পরে সর্বশেষ রেডিও ক্যাপিটাল যুক্ত করলাম। একই সময় আমাদের চ্যালেঞ্জ ছিল একটা রেডিও এবং একটা টেলিভিশন করা। সবার আন্তরিক প্রচেষ্টার কারণে সেই চ্যালেঞ্জে আমরা রেডিও ক্যাপিটালকে নতুন মাত্রায় নিয়ে আসতে পেরেছি। এজন্য সব কলা-কুশলীকে ধন্যবাদ জানাই।
 
২০১৯ চ্যালেঞ্জের বছর হবে জানিয়ে তিনি বলেন, আমি মনে করতে চাই- এই বছর হবে রেডিও ক্যাপিটালের বছর।
 
প্রতিষ্ঠা বার্ষিকীতে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে কালের কণ্ঠের নির্বাহী সম্পাদক মোস্তফ‍া কামাল বলেন, রেডিও ক্যাপিটালের জনপ্রিয় অনুষ্ঠান ‘নাট-বল্টু’। এই অনুষ্ঠান শোনে না এরকম কম শ্রোতা আছে, এটা ব্যাপক পপুলার। আমরা অনেক জায়গায় গিয়ে শুনি আপনাদের একটা রেডিও আছে ক্যাপিটাল, সেখানে ‘নাট-বল্টু’ উপভোগ করি। আরো অন্যান্য অনুষ্ঠান ও গান শোনে। এ অগ্রযাত্রা আরো দীর্ঘ হোক এবং গ্রাম পর্যায়ে এর বার্তা পৌঁছে যাক, সেই কামনা করি।  
প্রতিষ্ঠা বার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে নিউজ টুয়েন্টিফোরের বার্তা সম্পাদক শাহনাজ মুন্নি বলেন, রেডিও ক্যাপিটালের পথচলা দীর্ঘ হবে বলে আশা করি। তরুণদের মুখপাত্র অনেক তারুণ্য নির্ভর অনুষ্ঠান প্রচার করে, আমরা চাইবো রেডিও ক্যাপিটালের এ অগ্রযাত্রা আরো দীর্ঘ হোক।
 
রেডিও ক্যাপিটালের অনুষ্ঠান বিভাগের প্রধান নাফিজ রেদওয়ান শান্ত জানান, আগামীতে শ্রোতাদের জন্য আরো বেশি আয়োজন নিয়ে আসবে এ রেডিও স্টেশন।
 
বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৮
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।