ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জনগণের আস্থাই নিরঙ্কুশ বিজয়ের মূল কারণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৯
জনগণের আস্থাই নিরঙ্কুশ বিজয়ের মূল কারণ

ঢাকা: উন্নয়নের প্রতি জনগণের আস্থাই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের মূল কারণ বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। তিনি বলেন, জনগণ বুঝতে পেড়েছে শেখ হাসিনা সরকার ছাড়া দেশের উন্নয়ন হবে না। তাই নির্বাচনে জনগণ তাকে আবার নির্বাচিত করেছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১ আসন (মিরসরাই) থেকে নির্বাচিত হওয়ার পর বুধবার (০২ জানুয়ারি) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়ে সময় তিনি এ মন্তব্য করেন।  

ইঞ্জিনিয়ার মোশাররফ বলেন, গত পাঁচ বছরে সরকার যেসব উন্নয়ন কাজ করেছে তাতে জনগণ সরকারের প্রতি সন্তুষ্ট।

গ্রামের সাধারণ নাগরিকরা এখন নানা সুবিধা পাচ্ছেন। যেমন- বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা।

নির্বাচনে বিএনপির ভরাডুবির পেছনে কারণ কি জানতে চাইলে তিনি বলেন, বিএনপি ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকাকালে তেমন কোন উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করেনি। এমনকি বিদ্যুৎখাতের উৎপাদন তারা কমিয়ে দিয়েছিল। তাদের প্রার্থীদের জনগণ ঠিকমতো চেনে না। তারা নির্বাচনী এলাকাতে জনসংযোগ করেনি।  এসব কারণে তাদের নির্বাচনে ফলাফল ভাল হয়নি।
 
বিএনপির প্রর্থীরা শপথ গ্রহণ করবেন কি-না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে গণপূর্তমন্ত্রী বলেন, বিএনপির প্রার্থীরা জনগণের ভোটে নির্বাচিত হয়েছেন। তাদের উচিত জণগণের ভোটের প্রতি সম্মান রেখে শপথ গ্রহণ করা।

গত পাঁচ বছরে সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে তিনি বলেন, শেখ হাসিনার অঙ্গীকার সবার জন্য আবাসন। সে লক্ষ্য বাস্তবায়নে সরকারি আবাসন সুবিধা ৫ বছরে ৮ শতাংশ থেকে ৩০ শতাংশ করা হয়েছে। পাবলিক ওয়ার্কাস ডিপার্টমেন্টের সক্ষমতা অনেক বেড়েছে। তারা এখন হাইরেঞ্জের ভবন তৈরি করতে দক্ষ।  

মোশাররফ হোসেন বলেন, মিরপুর এলাকায় বস্তিবাসীর জন্য ৫ হাজার ৪০টি ফ্লাট নির্মাণ করা হচ্ছে। সেখানে মোট ১০ হাজার ফ্লাট নির্মাণ করা হবে। এখানে বস্তির থেকেও কম খরচে উন্নত পরিবেশে ভাড়াভিত্তিতে তারা থাকতে পারবেন। এছাড়া ঝিলমিল আবাসিক এলাকায় পিপিপি’র আওতায় এশিয়ার মধ্যে সর্ববৃহৎ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। যেখানে ১০ হাজার ৪০০ ফ্লাট নির্মাণ করা হবে। উত্তরায় এরইমধ্যে ৬ হাজার ৬৩৬টি ফ্লাট নির্মাণ করে বিক্রি করা হয়েছে। আরো ৪ হাজার ৮০০ ফ্লাট নির্মাণ করা হবে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৯
জিসিজি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।