ঢাকা, শুক্রবার, ১৭ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

জাতীয়

নির্বাচনে অংশ নেওয়ায় বিরোধীপক্ষকে স্বাগত যুক্তরাজ্যের

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৯ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৯
নির্বাচনে অংশ নেওয়ায় বিরোধীপক্ষকে স্বাগত যুক্তরাজ্যের যুক্তরাজ্যের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল বিষয়ক পররাষ্ট্র প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড

ঢাকা: একদশ জাতীয় সংসদ নির্বাচনে বিরোধী সব রাজনৈতিক দল অংশ নেওয়ায় স্বাগত জানিয়েছে যুক্তরাজ্য। তবে এই নির্বাচনে নানা অভিযোগ নিয়ম অনুযায়ী স্বচ্ছতার সঙ্গে তদন্তের আহ্বান জানিয়েছে দেশটি। 

যুক্তরাজ্যের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল বিষয়ক পররাষ্ট্র প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড এক বিবৃতিতে এ আহ্বান জানান।  

বুধবার (২ জানুয়ারি) ঢাকার যুক্তরাজ্য হাইকমিশন থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে মার্ক ফিল্ড বলেন, বাংলাদেশ ১১তম সংসদীয় নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করেছে। আমি এই নির্বাচনে সব বিরোধীদলগুলোর অংশগ্রহণকে স্বাগত জানাই। তবে নির্বাচনকালে বিরোধীদলের পক্ষ থেকে প্রচারণা নিষিদ্ধ করা বা প্রতিরোধ করা, নির্বাচনের দিন কিছু লোককে ভোটদানে বাধা দেওয়া, গ্রেফতার করার অভিযোগ উঠেছে।  

এসব অভিযোগের পূর্ণ, বিশ্বাসযোগ্য ও স্বচ্ছ তদন্তের জন্য আহ্বান জানান তিনি।

তিনি বলেন, নির্বাচনী প্রচারণা সময় সংঘটিত ভয়ঙ্কর সহিংসতা ও সহিংসতার ঘটনাগুলিকে নিন্দা করি। ভোটের দিনে এতো সংখ্যক মৃত্যু ঘটানোর ঘটনা সম্পর্কে আমি গভীরভাবে উদ্বিগ্ন। নিহতদের পরিবার ও বন্ধুদের প্রতি আমি সমবেদনা জানাই।

মার্ক ফিল্ড বলেন, নিরপেক্ষ, ন্যায্য, শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক নির্বাচন কোনো দেশের কার্যকরী গণতন্ত্রের জন্য অপরিহার্য। এখন সরকার ও সব রাজনৈতিক দলগুলোকে বাংলাদেশের জনগণের স্বার্থে একযোগে সামনের দিকে এগিয়ে যেতে হবে।  

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৯
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।