ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নির্বাচন সুষ্ঠু হয়েছে: আসক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৯
নির্বাচন সুষ্ঠু হয়েছে: আসক সংবাদ সম্মেলনে বেসরকারি সংস্থা আসকের সদস্যরা, ছবি: বাংলানিউজ

ঢাকা: সদ্য অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন অত্যন্ত সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে বেসরকারি মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন, ঢাকা।

সংস্থাটির মতে, আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতার জন্য বিগত যেকোনো নির্বাচন থেকে এবারের নির্বাচনে অনেক বেশি ভোট পড়েছে।

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউন্সে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আসক ফাউন্ডেশনের চেয়ারম্যান মো.এনামুল হক আইয়ুব।

এনামুল হক বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৮০ শতাংশ ভোট পড়েছে। যা বিগত সবগুলো নির্বাচনের ভোটগ্রহণের গড় থেকে বেশি। আমাদের পর্যবক্ষক দল সারাদেশে ১২৪৫ টি কেন্দ্র পর্যবেক্ষণ করেছেন। এর সবগুলো কেন্দ্র অবাধ ও নিরপেক্ষভাবে ভোটগ্রহণ হয়েছে। নারী, পুরুষ, প্রতিবন্ধীরা একসঙ্গে ভোট দিলেও কোনো হয়নি। আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারণেই এটা সম্ভব হয়েছে।

তিনি বলেন, সদ্য সমাপ্ত নির্বাচন সুষ্ঠু হওয়ায় দেশ-বিদেশে বহুল প্রশংসিত হয়েছে। তবে ভোটে কয়েকজনের প্রাণহানি ঘটেছে এ জন্য আমরা মর্মাহত। আমরা হতাহতের ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি জানাই।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সামসুল হক নিউটন, উপদেষ্টা ডেপুটি অ্যাটর্নি জেনারেল এম এম কামরুল হাসান খান আসলাম, উপদেষ্টা মো. আব্দুস সালাম খান ও পরিচালক মো. মনির হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৮
ইএআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।