ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গণধর্ষণ: অপরাধীদের শাস্তি দাবিতে নোয়াখালীতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৯
গণধর্ষণ: অপরাধীদের শাস্তি দাবিতে নোয়াখালীতে মানববন্ধন

নোয়াখালী: নোয়াখালীর সুবর্ণচরে চার সন্তানের গৃহবধূকে গণধর্ষণের প্রতিবাদে এবং  ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন করেছে সচেতন ছাত্র সমাজ।

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা শহর মাইজদী টাউন হল মোড়ে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়।

** গণধর্ষণের শিকার ওই নারীকে আইনি সহায়তার ঘোষণা

মানববন্ধনে উপস্থিত ছিলেন- নোয়াখালী সচেতন ছাত্র সমাজের সদস্য ইমাম উদ্দিন, নজরুল ইসলাম ফয়সাল, সৈকত হাসান, রবিউল ইসলাম, রাখি, রোকসানা আক্তার ও সজিবসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

গত ৩১ ডিসেম্বর (সোমবার) রাত ১১টার দিকে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নের চরবাগ্গা গ্রামে স্বামী-সন্তানকে বেঁধে ওই নারীকে গণধর্ষণ করা হয়। বিরোধী একটি দলকে ভোট দেওয়ায় বর্বরোচিত এ ঘটনা ঘটেছে বলে অভিযোগ করে নির্যাতিত ওই নারী।

এ ঘটনায় চর জব্বার থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেছেন ওই গৃহবধূর স্বামী। যদিও ঘটনার মূল হোতা চরজুবলী ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক সদস্য রুহুল আমিনকে কৌশলে মামলার এজাহার থেকে বাদ দেওয়া হয় বলে অভিযোগ করেন বাদী। পরে অবশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে কড়া সমালোচনার মুখে এবং সরকারের কঠোর অবস্থানের কারণে সেই রুহুল আমিনসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।