ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেবিচকের তত্ত্বাবধায়কসহ ৬ জনের বিরুদ্ধে দুদকের মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৩ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৯
বেবিচকের তত্ত্বাবধায়কসহ ৬ জনের বিরুদ্ধে দুদকের মামলা

ঢাকা: বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) তত্ত্বাবধায়ক ও নির্বাহী প্রকৌশলীসহ ছয়জনের বিরুদ্ধে ৬০ লাখ ৫০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে মামলা দায়েরের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) দুদকের নিয়মিত সভায় মামলা দায়েরের বিষয়টি অনুমোদন পায়।  

দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার কমিশনের নিয়মিত সভায় সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (পিঅ্যান্ডডি/কিউসি সার্কেল) মো. শহীদুল আফরোজ, সিভিল অ্যাভিয়েশনের নির্বাহী প্রকৌশলী মিহির চাঁদ দে, শাহ আমানত বিমান বন্দরের রাডার অ্যাপ্রোচ কন্ট্রোলার (কক্সবাজার বিমান বন্দরের সাবেক ব্যবস্থাপক) হাসান জহির, খান জাহান আলী বিমান বন্দর নির্মাণ প্রকল্পের উপ-সহকারী প্রকৌশলী (কক্সবাজার বিমান বন্দর ব্যবস্থাপক দফতরের সাবেক সিনিয়র উপ-সহকারী প্রকৌশলী) শহীদুল ইসলাম মণ্ডল, সিভিল অ্যাভিয়েশনের সাবেক সহকারী প্রকৌশলী ভবেশ চন্দ্র সরকার ও মেসার্স ঢাকা ইন্টারন্যাশনাল ট্রেড্রার্সের প্রোপাইটার মো. শাহাবুদ্দিন পরস্পর যোগসাজশে প্রতারণা ও জালিয়াতি করে অর্পিত ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে নিজে লাভবান হয়ে এবং অপরকে লাভবান করার অসদ উদ্দেশ্যে ‘Providing & Installation, testing & commissioning of 2-300 KVA Standby Engine Generating set i/c, related works at cox’s Bazar Airport’ শীর্ষক প্রকল্পের প্রাক্কলন অনুযায়ী নির্ধারিত জেনারেটর সরবরাহ না করে ৬০ লাখ ৫০ হাজার টাকার বিল উত্তোলন করে আত্মসাত করেন। এ অপরাধে দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় একটি মামলা রুজুর অনুমোদন দিয়েছে দুদক।
 
তিনি জানান, শিগগিরই এ বিষয়ে সংশ্লিষ্ট থানায় দুদকের পক্ষ থেকে মামলা দায়ের করা হবে।  

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর উপ-পরিচালক মুহ. মাহবুবুল আলম অনুসন্ধানকারী কর্মকর্তা হিসেবে মামলাটি দায়ের করবেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৯
আরএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।