ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

শোলাকিয়ায় সৈয়দ আশরাফের জানাজা রোববার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৯
শোলাকিয়ায় সৈয়দ আশরাফের জানাজা রোববার

কিশোরগঞ্জ: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অন্যতম সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক এবং সাবেক জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের নামাজে জানাজা রোববার (০৬ জানুয়ারি) দুপুর ১২টায় কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে।

শনিবার (০৫ জানুয়ারি) দুপুরে কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগ সূত্র বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছে।
 
এর আগে একই সময়ে শহরের পুরাতন স্টেডিয়ামে সৈয়দ আশরাফুল ইসলামের নামাজে জানাজা হওয়ার কথা ছিল।

 

শনিবার (০৫ জানুয়ারি) সন্ধ্যায় ব্যাংকক থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছাবে সৈয়দ আশরাফের মরদেহ।  
 
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগ নেতারা তার মরদেহ গ্রহণ করবেন।  
এরপর সন্ধ্যা ৭টায় সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ তার বেইলি রোডের সরকারি বাসভবনে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালের হিমাগারে রাখা হবে।  

পরদিন রোববার (০৬ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর হেলিকপ্টারে করে সৈয়দ আশরাফের মরদেহ নিয়ে যাওয়া হবে কিশোরগঞ্জে। এদিন দুপুর ১২টায় কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ মাঠে সৈয়দ আশরাফুল ইসলামের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

এরপর তৃতীয় নামাজে জানাজা দুপুর ২টায় ময়মনসিংহের আঞ্জুমান ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। সেখান থেকে মরদেহ ঢাকায় নিয়ে এসে বাদ আছর বনানী কবরস্থানে দাফন করা হবে।
 
বৃহস্পতিবার (০৩ জানুয়ারি) রাতে ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৈয়দ আশরাফুল ইসলাম (৬৭) মৃত্যুবরণ করেন। দেশে না থেকেও গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সৈয়দ আশরাফ কিশোরগঞ্জ-১ (সদর ও হোসেনপুর) আসনে নৌকা প্রতীকে বিপুল ভোটে জয়ী হন।
 
বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।