ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহী সীমান্তে গুলিসহ বিদেশি পিস্তল উদ্ধার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৯
রাজশাহী সীমান্তে গুলিসহ বিদেশি পিস্তল উদ্ধার উদ্ধার হওয়া গুলি- পিস্তল।

রাজশাহী: রাজশাহীর সীমান্ত থেকে তিন রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল উদ্ধার করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি-১) সদস্যরা। এ সময় ২০ বোতল ফেনসিডিলও উদ্ধার করা হয়েছে। তবে এই ঘটনায় কাউকে আটক করা যায়নি।

সোমবার (৭ জানুয়ারি) দিবাগত রাতে এই অভিযান পরিচালানা করা হয়। পরে মঙ্গলবার (৮ জানুয়ারি) বেলা ১১টার দিকে এ তথ্য জানানো হয়।

বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তাজুল ইসলাম জানান, সোমবার রাতে তার নেতৃত্বে ১০ নং পদ্মারচর বর্ডার আউট পোস্টের (বিওপি) পশ্চিমে বাথানবাড়ীস্থলে ফাঁদ পেতে থাকেন বিজিবি সদস্যরা। এ সময় ৪ থেকে ৫ জনের একটি অস্ত্র পাচারকারী দল ভারত থেকে বাংলাদেশে অস্ত্র পাচারের উদ্দেশে আসেন। কিন্তু বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে তারা গুলি করার চেষ্টা করেন। পরে বিজিবি সদস্যরা ৫ রাউন্ড ফাঁকা গুলি ছোড়েন। এ সময় অস্ত্র, গুলি ও ফেনসিডিল ফেলে পাচারকারীরা ওপারে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে সেগুলো উদ্ধার করা হয়।

লেফটেন্যান্ট কর্নেল তাজুল ইসলাম আরও জানান, গত দু’মাস থেকে ওই সীমান্ত দিয়ে অস্ত্র পাচারের চেষ্টা করা হচ্ছিল। কিন্তু বিজিবির শক্ত অবস্থানের কারণে তা সম্ভব হয়নি।

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান লে. কর্নেল তাজুল।

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৯
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।