ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

নারী-শিশু নির্যাতনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৯
নারী-শিশু নির্যাতনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান মানববন্ধন, ছবি: বাংলানিউজ

রাজশাহী: সারাদেশে নারী ও শিশু নির্যাতন বন্ধ, এসব ঘটনার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা এবং বিচার নিশ্চিত করার দাবিতে রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে মহানগরের সাহেববাজার জিরোপয়েন্টে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়। কর্মসূচি থেকে এ ইস্যুতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানানো হয়।

রাজশাহীর তরুণ সংগঠন ইয়ুথ অ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস এ কর্মসূচির আয়োজন করে। রাজশাহীর স্বেচ্ছাসেবী সংগঠন এলিজ্যাবল ইয়ুথ ফর ইভোলিউশন-আই এ কর্মসূচিতে সহযোগিতা করে। এতে আসক (বেসরকারি মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র) ফাউন্ডেশনের রাজশাহী জোনাল কমিটি, সূর্যকিরণ বাংলাদেশ, সামাজিক স্কুল, বুক ব্যাংক, সেভ দ্যা ন্যাচারসহ বিভিন্ন সংগঠন অংশ নেয়।

কর্মসূচি চলাকালে সেক্টর কমান্ডার ফোরাম মুক্তিযুদ্ধ ৭১এর রাজশাহী মহানগরের সভাপতি শাহাজাহান আলী বরজাহান, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, বাংলাদেশ মহিলা পরিষদের জেলা সভাপতি কল্পনা রায়, জাতীয় আদিবাসী পরিষদের দফতর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রমসহ আরও অনেকে বক্তব্য দেন।

বক্তারা বলেন, রাজশাহীসহ সারাদেশে নারী ও শিশু যৌন হয়রানি, নির্যাতন, ধর্ষণ এবং হত্যাকাণ্ড বাড়ছে। দেশে সংঘটিত অপরাধগুলোর সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে বিচার নিশ্চিত না হওয়ায় এমন ঘটনা বেড়েই চলছে। তাই এসব ঘটনার বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে, যেন অপরাধীরা ছাড় না পায়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন ইয়্যাসের সভাপতি শামীউল আলীম শাওন। পরিচালনা করেন সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম আকাশ।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৯
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।