ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নারীসহ নিহত ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৯
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নারীসহ নিহত ৩

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফ উপজেলায় আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নারীসহ তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় এসআইসহ তিন পুলিশ সদস্যও আহত হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

শনিবার (৩০ মার্চ) দিনগত গভীর রাতে উপজেলার মৌলভীবাজার এলাকায় ও রোববার (৩১ মার্চ) নাফনদীর ওমরখাল পয়েন্টে এসব ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে।

নিহতরা হলেন- হ্নীলা ইউনিয়নের আলী আকবরপাড়ার মিয়া হোসনের ছেলে মাহামুদুর রহমান ও হোয়াইক্ষ্যং নয়াপাড়ার নূরুল ইসলামের ছেলে মোহাম্মদ আফছার এবং

বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের রাখাইন রাজ্যের আকিয়াব জেলার মংডু থানার রাইম্যাবিলের বদরুল ইসলামের স্ত্রী রুমানা আক্তার (২০)।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গত রাতে টেকনাফের মৌলভীবাজার এলাকায় ইয়াবা উদ্ধারে অভিযান চালানো হয়। এ সময় ইয়াবা ব্যবসায়ীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ইয়াবা ব্যবসায়ীরা পালিয়ে যায়।

‘পরে ঘটনাস্থল থেকে আহত অবস্থায় দু’জনকে উদ্ধার প্রথমে উপজেলা হাসপাতালে পরে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। ’

ওসি জানান, ঘটনাস্থল থেকে ছয়টি দেশীয় তৈরি বন্দুক, ১০ হাজার ইয়াবা ও ১৮ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে। মরদেহগুলো হাসপাতাল মর্গে রাখা রয়েছে।

নিহত দু’জনের বিরুদ্ধে মাদক, হত্যাসহ পাঁচটি করে মামলা রয়েছে জানিয়ে তিনি বলেন, এ ঘটনায় পৃথক মামলার প্রস্তুতি চলছে।

এদিকে টেকনাফ-২ বিজিবির ভারপ্রাপ্ত পরিচালক মেজর শরীফুর ইসলাম জোমাদ্দার বাংলানিউজকে জানান, রোববার ভোরে উপজেলার নাফনদীর ওমরখাল পয়েন্ট দিয়ে টেকনাফ-২ বিজিবির দমদমিয়া বিওপি এলাকায় জওয়ানেরা টহল দিচ্ছিলেন। এ সময় নৌকায় নাফ নদী পেরিয়ে একদল রোহিঙ্গা তীরের দিকে আসছিল।

বিজিবি তাদের চ্যালেঞ্জ করলে তারা বিজিবির উপর ধারালো অস্ত্র দিয়ে আক্রমণ করে এবং ফাঁকা গুলি ছোড়ে। বিজিবিও আত্মরক্ষার্থে গুলি চালায়। এক পর্যায়ে রোহিঙ্গা চোরাকারবারীরা পালিয়ে যায়। তবে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ এক রোহিঙ্গা নারীর মরদেহ উদ্ধার করা হয়।  

নিহত নারীর ভ্যানিটি ব্যাগ ও ঘটনাস্থল থেকে ১০ হাজার পিস ইয়াবা ও দুইটি কিরিচ (ধারালো অস্ত্র) জব্দ করা হয়েছে জানিয়ে মেজর শরীফুর বলেন, এ ঘটনায় এক বিজিবি সদস্যও আহত হন।

নিহত রুমানা লেদা অনিবন্ধিত রোহিঙ্গা বস্তির সি-ব্লকের ৪০ নম্বর কক্ষে থাকতেন বলে জানিয়েছে বিজিবি।  

বাংলাদেশ সময়: ০৯০১ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৯/আপডেট: ১১২৩ ঘণ্টা
এসবি/এএটি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।