ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজশাহীকে তামাকমুক্ত করার প্রতিশ্রুতি জেলা প্রশাসকের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৯
রাজশাহীকে তামাকমুক্ত করার প্রতিশ্রুতি জেলা প্রশাসকের

রাজশাহী: রাজশাহী মহানগরসহ জেলার সব সেক্টরকে তামাকমুক্ত করতে নির্দেশনা দেওয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক (ডিসি) এস এম আব্দুল কাদের। 

রোববার (৩১ মার্চ) মহানগরের নানকিং দরবার হলে ‘হসপিটালিটি সেক্টরে তামাক নিয়ন্ত্রণ কার্যক্রম বাস্তবায়ন কৌশলপত্র বিষয়ক ওরিয়েন্টেশন সভায়’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রতিশ্রুতি দেন।  

‘ঢাকা আহছানিয়া মিশন’ ও রাজশাহীর বেসরকারি উন্নয়ন সংস্থা ‘অ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি’ যৌথভাবে এ ওরিয়েন্টেশন সভার আয়োজন করে।

  

‘ক্যাম্পেইন ফর টোবাকো ফ্রি কিডস-সিটিএফকে’ এর পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত সভায় জেলা প্রশাসক বলেন, রাজশাহী নগর তথা দেশকে তামাকমুক্ত হিসেবে গড়ে তুলতে চাইলে প্রত্যেকেই নিজ নিজ জায়গা থেকে সচেতন হতে হবে। ধূমপায়ীদের ভাবা উচিত- তার ধূমপানের ধোঁয়ায় নিজে ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি তার কাছের লোকটিও ক্ষতির শিকার হচ্ছেন। এজন্য নিজের পরিবার তথা ছেলে-মেয়ের ভতিষ্যতের কথা চিন্তা করে ধূমপায়ীদের ধূমপান পরিহার করা উচিত।

কেবল ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২শ', ৫শ' কিংবা হাজার টাকা করে জরিমানার মাধ্যমে তামাক নিয়ন্ত্রণ করা সম্ভব নয় বলেও মন্তব্য করেন জেলা প্রশাসক।

রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক সাদরুল ইসলামের সভাপতিত্বে ওরিয়েন্টেশন সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু হায়াত মো. রহমতুল্লাহ ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এএফএম আঞ্জুমান আরা বেগম।

‘ঢাকা আহ্ছানিয়া মিশন’র প্রোগ্রাম অফিসার শারমিন রহমানের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন- এসিডির নির্বাহী পরিচালক সালীমা সারোয়ার।  

এসময় পাওয়ার পয়েন্টে ‘হসপিটালিটি সেক্টরে তামাক নিয়ন্ত্রণ কৌশলপত্র বিষয়ক’ তথ্যচিত্র উপস্থাপন করেন ঢাকা আহছানিয়া মিশনের সহকারী পরিচালক ও তামাক নিয়ন্ত্রণ প্রোগ্রামের প্রকল্প সমন্বয়কারী মোখলেছুর রহমান।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৯
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।