ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে নববর্ষের নিরাপত্তায় সিআরটি ও কিউআরটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৯
রাজশাহীতে নববর্ষের নিরাপত্তায় সিআরটি ও কিউআরটি নিরাপত্তা বাহিনীর বিশেষ টিম

রাজশাহী: বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে নিশ্ছিদ্র নিরাপত্তা থাকবে রাজশাহীতে। এদিন আইন-শৃঙ্খলা পরিস্থিতি যাতে স্থিতিশীল থাকে সেদিকে লক্ষ্য রাখা হবে। এছাড়া কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করার নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) মুখপাত্র নগর বিশেষ শাখার অতিরিক্ত উপ-কমিশনার ইফতে খায়ের আলম বাংলানিউজকে এ তথ্য জানান।  

ইফতে খায়ের আলম বলেন, আসন্ন বাংলা নববর্ষ-১৪২৬ সুষ্ঠু, সুন্দর, আনন্দঘন ও শান্তিপূর্ণ পরিবেশে উদযাপন উপলক্ষে তারা ব্যাপক প্রস্তুতি নিচ্ছেন।

নিরাপত্তা ব্যবস্থাও ঢেলে সাজাচ্ছেন। বাংলা নববর্ষে আরএমপির নবগঠিত ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি), কুইক রেসপন্সটিম (কিউআরটি) ও ডিবি পুলিশের টিম নিয়োজিত থাকবে। পাশাপাশি বাড়ানো হবে গোয়েন্দা তৎপরতা।  

এছাড়া নববর্ষের একদিন আগে থেকে মহানগরীর ট্রাফিক ব্যবস্থায় যানবাহন তল্লাশি আরও জোরদার করা হবে। বাংলা নববর্ষের অনুষ্ঠান স্থলগুলোতে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ ফোর্স মোতায়েন করা হবে। জননিরাপত্তা ও জন-শৃঙ্খলা বিঘ্নিত হয় এমন কোনো কার্যকলাপ করা যাবে না।

তিনি আরও বলেন, নিরাপত্তার বিষয়ে সোমবার আরএমপি সদর দফতরে সভাও অনুষ্ঠিত হয়েছে। ওই সভায় আরএমপি কমিশনার একেএম হাফিজ আক্তার নববর্ষে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।  

সেই অনুযায়ী পদক্ষেপ নেওয়া হচ্ছে বলেও উল্লেখ করেন আরএমপি মুখপাত্র।     

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৯
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।