ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে হোল্ডিং ট্যাক্স আদায় পক্ষ উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৯
রাজশাহীতে হোল্ডিং ট্যাক্স আদায় পক্ষ উদ্বোধন উদ্বোধনী অনুষ্ঠানে রাসিকের প্যানেল মেয়র রজব আলী। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ১৫ দিনব্যাপী হোল্ডিং ট্যাক্স আদায় পক্ষ-২০১৯ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। 

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে রাসিক নগরভবনের বঙ্গবন্ধু কর্নার সংলগ্ন চত্বরে এ কর্মসূচির উদ্বোধন করেন সিটি করপোরেশনের প্যানেল মেয়র-২ ও ১ নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী।

প্রধান অতিথির বক্তব্যে প্যানেল মেয়র রজব আলী বলেন, নাগরিকদের কাছ থেকে রাজস্ব পেলে সিটি করপোরেশন ভালোভাবে সেবা দিতে পারবে।

রাসিকের সব নাগরিকদের কর পরিশোধের আহ্বান জানাচ্ছি।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান। এছাড়া অন্যদের মধ্যে বক্তব্য রাখেন রাসিকের ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এ এফ এম আঞ্জুমান আরা।  

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাসিকের ৪ নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন টুনু, ৬ নং ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকু, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ২০ নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম।

এর আগে সকালে হোল্ডিং ট্যাক্স আদায় পক্ষ উদযাপন উপলক্ষে নগর ভবনের সামনে থেকে শোভাযাত্রা বের করা হয়। যা নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় নগরভবনে এসে শেষ হয়।

এদিকে হোল্ডিং ট্যাক্স আদায় পক্ষ উদযাপন উপলক্ষে নগর ভবন প্রাঙ্গণে মেলার আয়োজন করা হয়েছে। সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ডের কাউন্সিলর কার্যালয়ে আগামী ১৭ থেকে ২৯ এপ্রিল সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত হোল্ডিং ট্যাক্স আদায় ক্যাম্প পরিচালিত হবে।

১৬ থেকে ২৩ এপ্রিল নগরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ‘নিয়মিত হোল্ডিং ট্যাক্স পরিশোধ করবো, পরিকল্পিত নগর গড়ব’ শীর্ষক রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আগামী ৩০ এপ্রিল সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৯
এসএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।