ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২৫ টাকার ওষুধ ৩০০ টাকা, ফার্মেসিকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
২৫ টাকার ওষুধ ৩০০ টাকা, ফার্মেসিকে জরিমানা

কুষ্টিয়া: ২৫ টাকার জীবনরক্ষাকারী একটি ইনজেকশনের দাম ৩০০ টাকা নেওয়ার দায়ে কুষ্টিয়ার হিকমাহ হাসপাতালের ফার্মেসিকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (২৯ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসকের (ডিসি) কার্যালয়ে ভোক্তা অধিদপ্তরের কাছে জরিমানার অর্থ পরিশোধ করেন ওই ফার্মেসির মালিক।  

এর আগে, গত ২২ ডিসেম্বর অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই ফার্মেসিকে জরিমানা করা হয়।

 

অধিদপ্তর কুষ্টিয়া কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান বাংলানিউজকে জানান, গত ৬ ডিসেম্বর কুষ্টিয়া পৌর গোরস্থানপাড়া এলাকার ‘হিকমাহ হাসপাতাল ফার্মেসি’ থেকে একটি ইনজেকশন ক্রয় করেন নিলয় নামে এক ব্যক্তি। সেসময় বিক্রেতা ওই ইনজেকশনের দাম নেন ৩০০ টাকা। কিন্তু নিলয় খোঁজ নিয়ে জানতে পারেন ওই ইনজেকশনটির প্রকৃত দাম ২৫ টাকা। পরে ৮ ডিসেম্বর ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর কুষ্টিয়া কার্যালয়ে একটি লিখিত অভিযোগ দেন নিলয়। এরপর ২২ ডিসেম্বর উভয়পক্ষের শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই ফার্মেসির মালিককে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।  

তিনি আরও জানান, রোববার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে জরিমানার অর্থ পরিশোধ করেন ওই ফার্মেসির মালিক। পরে ডিসি আসলাম হোসেনের মাধ্যমে জরিমানার ২৫ শতাংশ (১০ হাজার) টাকা অভিযোগকারী নিলয়ের হাতে ক্ষতিপূরণ হিসাবে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।