ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

জাতীয়

নারায়ণগঞ্জে ২ হোটেলকে ৭০ হাজার টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
নারায়ণগঞ্জে ২ হোটেলকে ৭০ হাজার টাকা জরিমানা হোটেলে সরবরাহ করার জন্য মরা মুরগি। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: অস্বাস্থ্যকর পরিবেশ ও মরা মুরগি দিয়ে তৈরি খাদ্য বিক্রির অভিযোগে নারায়ণগঞ্জে দুটি খাবারের হোটেলকে ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৩০ ডিসেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের প্রেসিডেন্ট রোডে পাশাপাশি অবস্থিত ’মক্কা-মদিনা হোটেল’ নামের দু’টি হোটেলকে এ জরিমানা করা হয়।

এর আগে খাবারের হোটেলে মরা মুরগি সাপ্লাই দিতে গিয়ে নারায়ণগঞ্জের চাষাঢ়ায় হাতেনাতে আটক হয়েছেন এক যুবক।

আটক যুবকের দেওয়া তথ্যমতে ভ্রাম্যমাণ আদালত হোটেলে অভিযান পরিচালনা করেন। পরে মরা মুরগি সরবরাহকারীকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।  

আটক যুবক অনু দাস দীর্ঘদিন ধরে তার অপর সহযোগী জব্বরকে নিয়ে দিগুবাবুর বাজার থেকে মরা মুরগি সংগ্রহ করে শহরের বিভিন্ন হোটেলে ও ফুটপাতে সরবরাহ করতেন বলে জানা যায়।

দুপুরে শহরের গলাচিপা এলাকা থেকে মুরগি সরবরাহ করতে গেলে তাকে হাতেনাতে আটক করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ফোন দেন স্থানীয়রা। নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুর রহমান ও রুমানা আক্তার উপস্থিত হয়ে অনু দাসের দেওয়া তথ্যমতে চাষাঢ়ায় প্রেসিডেন্ট রোডে পাশাপাশি অবস্থিত দুটি হোটেলে অভিযান পরিচালনা করেন।

অভিযানের সময় মরা মুরগি কেনার অপরাধ, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, সংরক্ষণ ও পরিবেশন করায় ভোক্তা অধিকার আইনে মক্কা-মদিনা হোটেলের একটির মালিক আব্দুল মজিদকে ২০ হাজার টাকা ও অপরটির মালিক আব্দুল আজিজকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুর রহমান জানান, মরা মুরগি সরবরাহ করার অভিযোগে একজনকে আটক করে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া দু’টি হোটেলকে মোট ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

এদিকে সকালে পঞ্চবটীতে পৃথক একটি অভিযান চালিয়ে উৎপাদিত পণ্যের গায়ে উৎপাদনের তারিখ, মেয়াদ ও মূল্য না থাকায় আলনুর বেকারীকে ৪০ হাজার টাকা ও খিদমাহ বিস্কুট ফ্যাক্টরীকে ২০ হাজার টাকা জরিমানা করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আক্তারের ভ্রাম্যমাণ আদালত।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa