ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘুষের টাকাসহ শ্যামনগরের সাব রেজিস্ট্রার পার্থকে ধরলো দুদক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
ঘুষের টাকাসহ শ্যামনগরের সাব রেজিস্ট্রার পার্থকে ধরলো দুদক

সাতক্ষীরা: সাতক্ষীরার শ্যামনগর উপজেলা রেজিস্ট্রি অফিসে অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সাব রেজিস্ট্রার ও দেবহাটা উপজেলা সাব রেজিস্ট্রার পার্থ প্রতিম মুখার্জীকে ঘুষের ১ লাখ টাকাসহ আটক করেছে দুর্নীতি দমন কমিশনের একটি দল।

সোমবার (৩০ ডিসেম্বর) রাত ৮টার দিকে সাতক্ষীরা শহরের রাজারবাগান এলাকার ড. সাজ্জাদের বাড়ি থেকে তাকে আটক করা হয়।

দুর্নীতি দমন কমিশনের খুলনা সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক নীলকমল পাল জানান, শ্যামনগরের একটি জমি ক্রয়ের জন্য সাবেক এমপি এইচএম গোলাম রেজা যাবতীয় সরকারি ফি ব্যাংকে জমা দিলেও ঘুষ ছাড়া জমি রেজিস্ট্রি করতে অস্বীকৃতি জানান শ্যামনগরের সাবেক সাব রেজিস্ট্রার অজয় সাহা।

এ ঘটনায় এইচএম গোলাম রেজা শ্যামনগর থানায় জিডি করলে সাব রেজিস্ট্রার অজয় সাহাকে আর শ্যামনগরে দেখা যায়নি। এরপর আসেন সাব রেজিস্ট্রার পার্থ প্রতিম মুখার্জী। তিনিও ওই জমি রেজিস্ট্রি করতে দুই লাখ টাকা ঘুষ দাবি করেন। উপায় না পেয়ে জমির ক্রেতা পক্ষ ঘুষ দিতে রাজি হন এবং গোপনে দুদকে আবেদন করেন। ঘুষ দিতে রাজি হলে সাব রেজিস্ট্রার পার্থ প্রতিম মজুমদার তার শেষ কর্মদিবস ৩০ ডিসেম্বর কমিশন গঠনের মাধ্যমে ওই জমি রেজিস্ট্রি করতে সম্মত হন এবং দিনে জমি রেজিস্ট্রি করে দিয়ে রাত ৮টার দিকে সাতক্ষীরা শহরের রাজারবাগান এলাকার ড. সাজ্জাদের বাড়িতে উপস্থিত হয়ে ঘুষের টাকা নেন। এসময় সেখানে থাকা দুদকের একটি দল তাকে ঘুষের এক লাখ টাকাসহ হাতে নাতে আটক করে।

এ ঘটনায় দুদকের মামলায় মঙ্গলবার (৩১ ডিসেম্বর) আটক পার্থ প্রতিম মুখার্জীকে আদালতে চালান দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০০৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।