ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধামরাইয়ে ৭ ইট ভাটাকে ৩৫ লাখ টাকা জরিমানা

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
ধামরাইয়ে ৭ ইট ভাটাকে ৩৫ লাখ টাকা জরিমানা

সাভার (ঢাকা): ঢাকার ধামরাইয়ে অবৈধভাবে গড়ে উঠা ৭ ইটভাটাকে ৩৫ লাখ টাকা জরিমানা করেছেন পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। 

সোমবার (৩০ ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত ধামরাইয়ের ভাড়ারিয়া এলাকায় এ অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকসুদুল ইসলাম।

এসময় ইটভাটাগুলোর চুল্লি ভেঙে দিয়ে তাদের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকসুদুল ইসলাম বাংলানিউজকে জানান, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী ঢাকার চারপাশের বিভিন্ন জেলার অবৈধ ইটভাটা উচ্ছেদে অভিযান চলছে। তারই ধারাবাহিকতায় ধামরাইয়ে অবৈধভাবে গড়ে উঠা, পরিবেশ দূষণ ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকাসহ বিভিন্ন অভিযোগে ৭ ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়।  

অভিযানে ধামরাইয়ের ভাড়ারিয়া এলাকায় মেসার্স এনএএন ব্রিকসকে ৫ লাখ, মেসার্স জেবিসি ব্রিকসকে ৫ লাখ, মেসার্স আরবিএল ব্রিকসকে ৫ ও মেসার্স কিং ব্রিকসকে ৫ লাখ, মেসার্স এমএনএম ব্রিকসকে ৫ লাখ,  মেসার্স সেভেন স্টার ব্রিকসকে ৫ লাখ ও মেসার্স হালাল ব্রিকসকে ৫ লাখ টাকাসহ মোট সাত ইটভাটাকে ৩৫ লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযানে পরিবেশ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের উপ-পরিচালক শাহেদা বেগম ও সহকারী পরিচালক শরিফুল ইসলামসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০২০৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ