ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

পলাশবাড়ীতে নির্বাচন দাবি ভোটাধিকার বঞ্চিতদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৩ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২০
পলাশবাড়ীতে নির্বাচন দাবি ভোটাধিকার বঞ্চিতদের

গাইবান্ধা: গাইবান্ধা জেলার নবগঠিত পলাশবাড়ী পৌরসভায় নির্বাচনের দাবিতে মিছিল সমাবেশ করেছেন দেড় যুগ ধরে ভোটাধিকার বঞ্চিত সাধারণ মানুষ।

রোববার (৫ ডিসেম্বর) বিকেলে স্থানীয় চৌমাথা মোড় থেকে মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে একই স্থানে সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু বকর প্রধান।

এসময় বক্তব্য রাখেন- সাবেক এমপি তোফাজ্জল হোসেন সরকার, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি শহিদুল ইসলাম সরকার বাদশা, যুগ্ম সাধারণ সম্পাদক ও গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ
সম্পাদক গোলাম সরোয়ার বিপ্লব,  যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম সরকার, উপজেলা শ্রমিক লীগ সাধারণ সম্পাদক মাহামুদুজ্জামান প্রান্ত, উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সদস্য সচিব আশরাফুল ইসলাম তিতাস প্রমুখ।

বক্তারা বলেন, ২০০৩ সাল থেকে পলাশবাড়ীর জনগণ ভোটাধিকার থেকে বঞ্চিত হয়ে আসছে। সীমানা জটিলতার অজুহাত দেখিয়ে পলাশবাড়ী সদর, কিশোরগাড়ী, ও বরিশাল ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাচিতরা পাঁচ বছরের জন্য  নির্বাচিত হয়ে পনের বছর ধরে ক্ষমতা আঁকড়ে ধরে থাকেন। দীর্ঘ আন্দোলন-সংগ্রাম ও আইনি লড়াইয়ের পর ওই তিন ইউনিয়ন নিয়ে পলাশবাড়ী পৌরসভা বাস্তবায়িত হলেও কর্তৃপক্ষ নির্বাচন নিয়ে টালবাহানা করে আসছে।

বক্তারা পলাশবাড়ী পৌরসভায় দ্রুত নির্বাচন দিয়ে সাধারণ মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার দাবি এবং আহবান জানান।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।