ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

অক্ষয়কুমার মৈত্রেয়ের প্রয়াণ দিবসে রাজশাহীতে সেমিনার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২০
অক্ষয়কুমার মৈত্রেয়ের প্রয়াণ দিবসে রাজশাহীতে সেমিনার

রাজশাহী: অক্ষয়কুমার মৈত্রেয়’র ৯০তম প্রয়াণ দিবস উপলক্ষে রাজশাহীতে সেমিনার অনুষ্ঠিন হয়েছে।

‘হাতের মুঠোয় হাজার বছর আমরা চলেছি সামেন’ এ স্লোগানে সোমবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে মহানগরীর শাহ মখদুম কলেজ হল রুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়। রাজশাহী থিয়েটার এ সেমিনারের আয়োজন করে।

রাজশাহী থেকে প্রকাশিত ‘দৈনিক সোনার দেশ’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাতের সভাপতিত্বে সেমিনারে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন অধ্যক্ষ ড. তসিকুল ইসলাম রাজা।

পরে প্রবন্ধের ওপর আলোচনা করেন- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রফেসর ড. সুজিত সরকার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক প্রফেসর ও হেরিটেজ আরকাইভসের প্রতিষ্ঠাতা সভাপতি ড. মো. মাহবুবর রহমান, রাজশাহী দুর্গাপুর কলেজের ইতিহাস বিভাগের সহকারী অধ্যপক এ কে এম কায়সারুজ্জামান ও রাজশাহী থিয়েটারের সভাপতি নিতাই কুমার সরকারসহ বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন এবং কলেজের ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা।

এ সময় বক্তারা, রাজশাহী বিশ্ববিদ্যালয়, বিভিন্ন কলেজের ইতিহাস বিভাগ ও রাজশাহী বরেন্দ্র জাদুঘরের কর্তৃপক্ষ অক্ষয়কুমার মৈত্রেয়’র ওপর কোন দৃশ্যমান কাজ না করায় নিন্দা জানান হয়।

এবার চতুর্থ অক্ষয়কুমার মৈত্রেয়-২০২০ সম্মাননা পাচ্ছেন- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ইতিহাস বিভাগের প্রফেসর ও হেরিটেজ আরকাইভসের প্রতিষ্ঠাতা সভাপতি ড. মো. মাহবুবর রহমান। আগামী ২ মার্চ থেকে রাজশাহীতে নাট্যোৎসব শুরু হবে। এর উদ্বোধনী দিনে তাদের সম্মাননা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২০
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।