ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে অক্ষয়কুমার মৈত্রেয় নাট্যোৎসব শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩২ ঘণ্টা, মার্চ ৩, ২০২০
রাজশাহীতে অক্ষয়কুমার মৈত্রেয় নাট্যোৎসব শুরু

রাজশাহী: রাজশাহীতে সপ্তাহব্যাপী ‘চতুর্থ অক্ষয়কুমার মৈত্রেয় নাট্যোৎসব-২০২০’ শুরু হয়েছে।

সোমবার (২ মার্চ) সন্ধ্যায় রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন উৎসবের উদ্বোধন করেন।

খ্যাতনামা ইতিহাসবিদ, নাট্যকার ও প্রত্নতত্ত্ববিদ অক্ষয়কুমার মৈত্রেয়’র জন্মদিন উপলক্ষে রাজশাহী মেডিক্যাল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী অডিটোরিয়ামে এই উৎসবের আয়োজন করেছে রাজশাহী থিয়েটার।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান বলেন, সাংস্কৃতিক অঙ্গনে রাজশাহীর অনেক ঐতিহ্য ছিল। তবে মাঝে দীর্ঘদিন সাংস্কৃতিক চর্চা থেমে ছিল। আমি দ্বিতীয়বার দায়িত্ব পাওয়ার পর রাজশাহীর সাংস্কৃতিক চর্চার অতীত ঐতিহ্য ফিরিয়ে আনা হচ্ছে।

সাংস্কৃতিক চর্চার ক্ষেত্রে আগামীতেও সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দিয়ে তিনি বলেন, ভবিষ্যতে দৃষ্টিনন্দন মিলনায়তন ও আর্ট গ্যালারি তৈরির পরিকল্পনা রয়েছে।

মেয়র আরও বলেন, রাজশাহীর উন্নয়নে প্রায় তিন হাজার কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী। এই প্রকল্পের কাজ শুরু হলেই ব্যাপক উন্নয়ন দৃশ্যমান হবে।

রাজশাহী থিয়েটারের সভাপতি নিতাই কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকাস্থ বৃহত্তর রাজশাহী সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার মাহতাব উদ্দিন, কবিকুঞ্জের সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার প্রমুখ।

উৎসবের প্রথম দিন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের ‘পলাশী পুরান’ যাত্রাপালা মঞ্চস্থ হয়। উৎসবে আগামী ৮ মার্চ পর্যন্ত প্রতিদিন বিকেল ৫টায় এবং সন্ধ্যা ৭টায় নাটক মঞ্চস্থ হবে।

বাংলাদেশ সময়: ০২২৮ ঘণ্টা, মার্চ ০৩, ২০২০
এসএস/পিএম/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।