ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সেই শিক্ষিকার জোড়া দেওয়া হাতে রক্ত চলাচল করছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, মার্চ ১১, ২০২০
সেই শিক্ষিকার জোড়া দেওয়া হাতে রক্ত চলাচল করছে

ঢাকা: গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় আহত উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকা সৈয়দা ফাহিমা বেগমের অস্ত্রোপচারের মাধ্যমে জোড়া দেওয়া হাতে স্বাভাবিকভাবে রক্ত চলাচল করছে। এমনকি আঙুলেও একইভাবে রক্তচলাচল করছে।

বুধবার (১১ মার্চ) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম জানিয়েছেন, এখনও তিনি নিবির পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আছেন। সকালে কথা বলেছেন।

তাকে স্যুপ খাওয়ানো হয়েছে। আজ তিনি আইসিইউতেই থাকবেন। আশা করি আগামী কাল তাকে কেবিনে দেওয়া হবে।

তিনি বলেন, আনুমানিক চার থেকে পাঁচ দিন পার না হলে হাত কতটা স্টেবল হয়েছে, তা বলা যাবে না। কারণ হাড়সহ ১০ জায়গায় থেঁতলানো ছিল। এই হাসপাতালের জন্য অস্ত্রোপচারটি খুবই বড়। আর শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটের এটি একটি বড় অর্জন।

তিনি এও বলেন, এর আগে ঢাকা মেডিক্যাল বার্ন ইউনিটে ঢাকা কলেজের এক ছাত্রের এরকম বিচ্ছিন্ন হাতের অস্ত্রোপচার করা হয়েছিল।

এর আগে মঙ্গলবার (১০ মার্চ) বিকেল ৫টা থেকে রাত ১০ পর্যন্ত বেশ কয়েকটি বিভাগের সিনিয়র চিকিৎসকদের তত্ত্বাবধানে তার হাতের অস্ত্রোপচার সম্পন্ন করা হয়।

কলেজ শাখার শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শিক্ষা সফরে যাচ্ছিলেন সৈয়দা ফাহিমা। পথে গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া এলাকায় বাসচালক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পেছনে ধাক্কা দেন। এতে ফাহিমার বাম হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায় ও অন্তত ১৫ শিক্ষার্থী আহত হন।

আরও পড়ুন>> উইলস লিটলের সেই শিক্ষকের হাত জোড়া লাগানো হয়েছে

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, মার্চ ১১, ২০২০
এজেডএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।