ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

করোনা: রাজশাহীতে কঠোর অবস্থানে আইন-শৃঙ্খলা বাহিনী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, এপ্রিল ২, ২০২০
করোনা: রাজশাহীতে কঠোর অবস্থানে আইন-শৃঙ্খলা বাহিনী

রাজশাহী: সামাজিক দূরত্ব নিশ্চিত করতে রাজশাহীতে কঠোর অবস্থানে গেছে আইন-শৃঙ্খলা বাহিনী। সরকারি নির্দেশনা ভেঙে হঠাৎ করে শহরে লোক সমাগম বাড়তে শুরু করায় কঠোর হয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। পাশাপাশি শহর ও প্রতিটি উপজেলায় ভ্রাম্যমাণ আদালত নিয়ে মাঠে সক্রিয় রয়েছে রাজশাহী জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল থেকে রাজশাহী মহানগরের সবচেয়ে ব্যস্ততম এলাকা সাহেববাজার জিরোপয়েন্টসহ প্রধান প্রধান সড়কে নিজেদের গাড়ি রেখে চলাচল ঠেকানোর চেষ্টা করছেন সেনাবাহিনীর সদস্যরা।
অটোরিকশাচালকের সঙ্গে কথা বলছেন সেনাবাহিনীর এক সদস্য, ছবি: বাংলানিউজ
তবে জনজীবন স্বাভাবিক রাখতে একটি অস্থায়ী লেন তৈরি করে সেনা সদস্যরা রিকশা ও ব্যাটারিচালিত অটোরিকশাকে সারিবদ্ধভাবে চলাচলের সুযোগ দিচ্ছেন।

মহানগরের সাহেববাজার জিরোপয়েন্ট এলাকায় দেখা যায়, যারা মাস্ক না পরে রাস্তায় বের হচ্ছেন তাদের খালি চোখে এক মিনিট সূর্যের দিকে তাকিয়ে মৃদু শাস্তি দেওয়া হচ্ছে। দুইজন মোটরসাইকেলে থাকলে, একত্রে ঘোরাঘুরি করলে এবং কারণ ছাড়াই বাড়ি থেকে বের হয়ে রাস্তায় ঘোরাঘুরি করলে শাস্তি দেওয়া হচ্ছে।

শহরের বিভিন্ন এলাকায় একসঙ্গে একাধিক গাড়ি নিয়ে টহল দিয়েও জনসমাগম ঠেকাতে কাজ করছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
সারিবদ্ধভাবে চলছে অটোরিকশা, ছবি: বাংলানিউজরাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হক বলেন, করোনা ভাইরাস ঠেকাতে প্রত্যেককেই আরও কিছু দিন খুব সতর্ক অবস্থানে থাকতে হবে। তাই সামাজিক দূরত্ব নিশ্চিত করাটাই এখন জেলা প্রশাসনের বড় কাজ। এজন্য শহর ছাড়াও উপজেলা পর্যায়ে জেলা প্রশাসনের একাধিক ভ্রাম্যমাণ আদালত মাঠে রয়েছে। এছাড়া সেনা সদস্যদের সহযোগিতায় বিষয়টি নিশ্চিত করারও চেষ্টা চলছে। অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও নিজ নিজ দায়িত্ব পালন করছেন বলে উল্লেখ করেন রাজশাহী জেলা প্রশাসক।

বুধবারের (১ এপ্রিল) পূর্বঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার সকাল থেকে কঠোর অবস্থানে রয়েছে সেনাবাহিনী।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২০
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।