ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

করোনা: চিকিৎসক-নার্সদের যাতায়াতের জন্য বাস দিল রুয়েট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২০
করোনা: চিকিৎসক-নার্সদের যাতায়াতের জন্য বাস দিল রুয়েট

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে করোনা শনাক্ত কিংবা সন্দেহভাজনদের সেবায় যেসব চিকিৎসক ও নার্স দায়িত্ব পালন করবেন তারা কারও সঙ্গে মিশতে পারবেন না। তারা বাড়িতেও যেতে পারবেন না।

আলাদা স্থানে তাদের থাকার ব্যবস্থা করা হচ্ছে। আর হাসপাতাল থেকে তারা সেখানে যেতে রাস্তায় রিকশা-অটোরিকশা বা অন্য কোনো পরিবহন ব্যবহার করতে পারবেন না।

তাই তাদের যাতায়াতের জন্য একটি বাস দিয়েছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)। এ বাসেই তারা আবাসন থেকে হাসপাতাল যাবেন এবং দায়িত্ব পালন শেষে আবার ফিরে আসবেন। জেলা প্রশাসনের আবেদনের পরিপ্রেক্ষিতে রুয়েট বাসটি বরাদ্দ দিয়েছে।

মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুরে রুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক সেলিম হোসেন বাংলানিউজকে জানান, সোমবার (১৩ এপ্রিল) দুপুরে রুয়েটে অনুষ্ঠিত এক সভায় করোনা পরিস্থিতিতে একটি বাস রামেক হাসপাতালকে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

তিনি জানান, বর্তমান পরিস্থিতিতে চিকিৎসক-নার্সদের সুরক্ষিতভাবে চলাচলের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি বাস বরাদ্দের জন্য রুয়েটের কাছে আবেদন করা হয়। এর পরিপ্রেক্ষিতে রুয়েটের উপাচার্য রফিকুল ইসলাম সেখের সভাপতিত্বে পরিবহন পরিচালকসহ বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সমন্বয়ে একটি সভা হয়। সেই সভা একটি বাস হাসপাতালের ব্যবহারের জন্য দেওয়ার সিদ্ধান্ত হয়। মঙ্গলবার থেকে বাসটি নির্ধারিত রুটে চলাচল শুরু করেছে।

রেজিস্ট্রার বলেন, দেশের এ ক্রান্তিকালে যার যা সামর্থ আছে তাই দিয়ে সাহায্য করা উচিত।

রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গেও আমার কথা হয়েছে, তারাও একটি বাস চিকিৎসক-নার্সদের সুরক্ষিত চলাচলের জন্য দেবে। তবে বাসের চালক ও তার সহকারীর প্রয়োজনীয় সুরক্ষা নিশ্চিত করার জন্য জেলা প্রশাসনের কাছে অনুরোধ করা হয়েছে। আশা করি, তারাও সুরক্ষিতভাবে কাজ করবেন।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২০
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।